নড়াইলে ইট ভাটায় শ্রমিককে শিকলে বেঁধে ৪৯দিন ধরে নির্যাতন, মালিক আটক

0
197
নড়াইলে ইট ভাটায় শ্রমিককে শিকলে বেঁধে ৪৯দিন ধরে নির্যাতন, মালিক আটক
নড়াইলে ইট ভাটায় শ্রমিককে শিকলে বেঁধে ৪৯দিন ধরে নির্যাতন, মালিক আটক

স্টাফ রিপোর্টার

নড়াইলের কালিয়া উপজেলার বড়নালে অবস্থিত এস এম বি ইট ভাটায় সালাউদ্দিন গাজী (২৭) নামে এক শ্রমিককে শিকলে বেঁধে ৪৯ দিন ধরে নির্যাতনের পর রোববার রাতে তাকে উদ্ধার করেছে পুলিশ। ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ ভাটার মালিক ইলিয়াছাবাদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মনিরুল ইসলাম মল্লিককে (৪৫) রোববার রাতে আটক করেছে পুলিশ। উদ্ধার হওয়া নির্যাতনের শিকার শ্রমিক সালাউদ্দিনের বাড়ি খুলনা জেলার কয়রা উপজেলার কয়রা বাজার এলাকায়।

কালিয়া সার্কেলের এএসপি রিপন চন্দ্র সরকার বিষয়টি নিশ্চিত করেছেন। পুলিশ সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ৩০ নভেম্বর বরিশালের মুলাদী থেকে র‌্যাব পরিচয়ে সালাউদ্দিনকে অপহরণ করে এনে সাবেক চেয়ারম্যান মানিরুল ইসলামের ভাটায় শিকল দিয়ে বেঁধে নির্যাতন চালাতো চেয়ারম্যান ও তার লোকজন। সালাউদ্দিনের শ্বশুরের কাছে ভাটার মালিকের পাওনা টাকাকে কেন্দ্র করে সালাউদ্দিনের উপর নির্যাতন চালানো হতো বলে পুলিশ জানিয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে এএসপি রিপন চন্দ্র সরকারের নেতৃত্বে একদল পুলিশ রোববার রাত সাড়ে ৮টার দিকে ওই ভাটায় গিয়ে ভিকটিম সালাউদ্দিনকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। পরে পুলিশ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে কালিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ইলিয়াছাবাদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মানিরুল ইসলামকে আটক করে।

কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, এ ঘটনায় সাবেক ইউপি চেয়ারম্যান মনিরুল ইসলাম মল্লিকসহ ৭/৮ জনকে আসামি করে থানায় মামলা দায়ের হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here