নড়াইলের চালিতাতলা গ্রামে নিহতের ঘটনায় বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ

0
969
নড়াইলের চালিতাতলা গ্রামে নিহতের ঘটনায় বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ
নড়াইলের চালিতাতলা গ্রামে নিহতের ঘটনায় বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ

স্টাফ রিপোর্টার

নড়াইলের কালিয়া উপজেলার হামিদপুর ইউনিয়নের চালিতাতলা গ্রামে দুইপক্ষের সংঘর্ষে আসলাম গাজী (৪৪) নিহতের ঘটনায় প্রতিপক্ষের বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। বুধবার (৮ জানুয়ারি) রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্তরা জানান, আসলাম গাজী হত্যাকান্ডের জের ধরে প্রতিপক্ষের বাদশা গাজী ও ইদ্রিস গাজীর নেতৃত্বে তাদের লোকজন বুধবার রাতে প্রতিপক্ষ বাবুল শেখের দু’টি পাকাঘর ভাংচুর করে তছনছ করে করেছে। পাশাপাশি সাতটি গরু ও অনেক হাঁস-মুরগি লুটে নেয়। ভয়ে বাড়িঘর ছেড়ে পরিবারের ১৫ সদস্য অন্যত্র আশ্রয় নিয়েছে। এছাড়া ৮নং ওয়ার্ডের মেম্বার আনিসুর রহমানের মুদি দোকান লুটপাট করে তারা। দোকানে প্রায় ৬০ হাজার টাকার মালামাল ছিল।

এদিকে শুক্রবার সরেজমিনে গিয়ে দেখা যায়, বাবুল শেখের পাকাবাড়ির ইট, জানালা, দরজা, আসবাবপত্রসহ অন্যান্য মালামাল ভেঙ্গে চুরমার করা হয়েছে। ঘরে বসবাসের অবস্থা নেই। সুনশান নিরবতা বিরাজ করছে। প্রতিবেশিরা জানান, বুধবার রাতে ব্যাপক ভাঙচুরের শব্দ শুনে তারা আতঙ্কে উঠেন। ভয়ে এগিয়ে আসার সাহস হয়নি তাদের।

অন্যদিকে অভিযুক্ত গাজীরহাট এলাকার বাদশা ও ইদ্রিস গাজী দাবি করে বলেন, আমরা কোনো বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করেনি। নিজেরা ভাঙচুর করে আমাদের ওপর দোষ চাপাচ্ছে। কালিয়া থানার ওসি রফিকুল ইসলাম বাড়িঘর ভাঙচুরের কথা স্বীকার করলেও লুটপাটের কথা অস্বীকার করেন। এছাড়া আনিসের বোন কাজলের সঙ্গে কোনো খারাপ আচরণ করা হয়নি বলে জানান তিনি।

জানা যায়, গত ১ জানুয়ারি সকালে খালে মাছ ধরাকে কেন্দ্র করে নড়াইলের কালিয়া উপজেলার হামিদপুর ইউনিয়নের চালিতাতলা গ্রামে দুইপক্ষের সংঘর্ষে আসলাম গাজী নিহত এবং উভয়পক্ষের অন্তত ১৪ জন আহত হন। হন। এ ঘটনায় নিহত আসলামের ভাই ইসমাঈল গাজী বাদি হয়ে ৪৩ জনের নাম উল্লেখ করে কালিয়া থানায় মামলা দায়ের করেন। স্থানীয়রা জানান, কালিয়ার চালিতাতলা গ্রামের কাদের মোল্যা ও ইদ্রিস গাজী সমর্থকদের মধ্যে দীর্ঘদিন যাবত আধিপত্যের লড়াই চলে আসছে। নিহত আসলাম ইদ্রিস গাজীর ছেলে।