বঙ্গবন্ধুর স্মৃতির নড়াইলের কামাল প্রতাপ গ্রাম পরিদর্শনে জেলা প্রশাসক

0
124
বঙ্গবন্ধুর স্মৃতির নড়াইলের কামাল প্রতাপ গ্রাম পরিদর্শনে জেলা প্রশাসক
বঙ্গবন্ধুর স্মৃতির নড়াইলের কামাল প্রতাপ গ্রাম পরিদর্শনে জেলা প্রশাসক

স্টাফ রিপোর্টার

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিচরণ ক্ষেত্র নড়াইল সদরের কামাল প্রতাপ গ্রাম পরিদর্শন করলেন জেলা প্রশাসক আনজুমান আরা। মঙ্গলবার (৭ জানুয়ারি) দুপুরে সদরের বাঁশগ্রাম ইউনিয়নের কামাল প্রতাপ গ্রামের স্কুল, স্কুলমাঠ ও বঙ্গবন্ধুর ফুফুর বাড়ি পরিদর্শন করেন জেলা প্রশাসক। বঙ্গবন্ধুর ফুফু বাড়িতে জেলা প্রশাসক আনজুমান আরাকে ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করেন বঙ্গবন্ধুর আত্বীয় কাজী হাফিজুল করিম শিল্পী ও তার পরিবারের সদস্যরা। এর আগে জেলা প্রশাসক কামাল প্রতাপ মাধ্যমিক বিদ্যালয়ে এক আলোচনা সভায় যোগদান করেন তিনি।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাসুদ রানা,সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) শুকান্ত সাহা, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু, সাবেক সভাপতি ও দৈনিক ওশান পত্রিকার সম্পাদক এ্যাডভোকেট মোঃ আলমগীর সিদ্দিকী, দৈনিক প্রথম আলো পত্রিকার জেলা প্রতিনিধি কার্ত্তিক দাস, আরটিভি ও বাংলাদেশ বেতারের জেলা প্রতিনিধি সুজয় বকসী, নড়াইল জেলা যুবলীগের আহবায়ক মোঃ ওহিদুজ্জামান, চ্যানেল এস এর প্রতিনিধি খন্দকার সাইফুল ইসলাম, মোহনা টিভি ও জাগো নিউজের প্রতিনিধি হাফিজুল নিলু, প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক- শিক্ষার্থী, পরিচালনা কমিটির কর্মকর্তাগণ, এলাকার মানুষ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক জানান, বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী পালনের জন্য নড়াইল জেলা প্রশাসন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছেন। তারই অংশ হিসাবে আমরা কামাল প্রতাপ গ্রামে যাওয়ার যেসব রাস্তা, স্কুল এবং বঙ্গবন্ধু যে মাঠে ফুটবল খেলেছেন সেই মাঠের জন্য যা যা করা দরকার তা করা হবে। তিনি তাৎক্ষনিক বিদ্যালয় ও মাঠের সংস্কারের জন্য ২ লক্ষ টাকা অনুদানের ঘোাষনা করেণ।

উল্লেখ্য, শিশু ও যুবক বয়য়ে বঙ্গবন্ধু ফুফু বাড়িতে ঘুরতে নড়াইলে আসতেন এবং কামাল প্রতাপ বিদ্যালয়ের মাঠে স্থানীয়দের সাথে ফুটবল খেলেছেন, প্রধানমন্ত্রীর নিকট সেই গ্রামের উন্নয়ন দাবি এলাকাবাসীর শিরোনামে কয়েকটি পত্রিকায় নিউজ হলে নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা সেই কামাল প্রতাপ গ্রামের উন্নয়নের দায়িত্ব নিয়েছিলেন। তারই অংশবিশেষ উক্ত এলাকা সরেজমিনে পরিদর্শনে আসেন।