পাখির গানে মুখরিত নড়াইলের অরুনিমা রিসোর্ট গলফ ক্লাব ও ইকোপার্ক

6
64
পাখির গানে মুখরিত অরুনিমা রিসোর্ট গলফ ক্লাব ও ইকোপার্ক
পাখির গানে মুখরিত অরুনিমা রিসোর্ট গলফ ক্লাব ও ইকোপার্ক

স্টাফ রিপোর্টার

সন্ধ্যা হওয়ার সাথে সাথে দেশি-বিদেশি বিভিন্ন প্রজাতির পাখির কলকাকলীতে মুখরিত হয়ে ওঠে নড়াইলের অরুনিমা রিসোর্ট গলফ ক্লাব-ইকো পার্ক। জেলা সদর থেকে ৪০ কিলোমিটার দূরে কালিয়া উপজেলার নড়াগাতি থানার পানিপাড়ার নিভৃত পল্লীতে প্রায় ৫০ একর জমির ওপর অরুনিমা রিসোর্ট গলফ ক্লাব ও ইকোপার্ক অবস্থিত। ছায়া সুনিবিড় মনোমুগ্ধকর পরিবেশে গড়ে ওঠা অরুনিমা রিসোর্ট বিভিন্ন প্রজাতির পাখির অভয়াশ্রম ও নিরাপদ আবাসস্থল হিসেবে পরিচিতি লাভ করেছে।

হাজারো পাখির ছন্দময় শব্দে মুখরিত হয়ে ওঠে অরুনিমা রিসোর্ট গলফ ক্লাবের সুবিশাল লেক। পাখির কিচির-মিচির শব্দে মনে হবে এটি পাখির দেশ। পাখিপ্রেমী ও টুরিস্টরা পাখির কিচির-মিচির শব্দ শুনতে প্রতিনিয়ত পরিবার-পরিজন, বন্ধু-বান্ধব নিয়ে এই রিসোর্ট পরিদর্শনে আসেন।

এছাড়া রিসোর্ট ও ইকোপার্কের মধ্যে ২৩ একর জুড়ে রয়েছে সুবিশাল লেক। পাখির আবাসস্থলের পাশাপাশি প্রকৃতি প্রেমীদের জন্য এখানে রয়েছে বিভিন্ন প্রজাতির বৃক্ষ ও ফুলের বাগান। লেকের পাড়ে অবস্থিত ফলজ ও বনজ গাছে প্রতিনিয়ত বসে অতিথি পাখিসহ দেশি পাখির মেলা। দর্শনার্থীদের জন্য লেকের পাড়ে বাঁশ, কাঠ ও খড় দিয়ে নির্মাণ করা হয়েছে কটেজ ও রেস্টুরেন্ট।

বিভিন্ন দেশ থেকে আসা পাখি আক্টেবর থেকে আসতে শুরু করে । এ রিসোর্টের লেকে এবং পাখির অভয়াশ্রমে বছরে ৮ থেকে ৯ মাস দেশি-বিদেশি বিভিন্ন প্রজাতির পাখি বাস করে। এ কারণে এখানে পর্যটকদের আকর্ষণ রয়েছে।