নড়াইলে প্রতিবন্ধী দিবস উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা, উপকরণ বিতরণ ও চিকিৎসা সেবা

2
26

স্টাফ রিপোর্টার

নড়াইলে ২৮তম আন্তর্জাতিক ও ২১তম জাতীয় প্রতিবন্ধী দিবস-২০১৯ পালন উপলক্ষে র‌্যালী, বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান, রক্তের গ্রুপ নির্ণয়, আলোচনা সভা অনুষ্ঠিত এবং সহায়তা উপকরণ বিতরণ করা হয়েছে।

“অভিগম্য আগামীর পথে ”এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে গতকাল বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) দিবসটি পালন উপলক্ষে জেলা সমাজ সেবা ও নড়াইল পৌর বিশেষ শিক্ষা প্রতিবন্ধী বিদ্যালয় এর আয়োজন করে। শহরে একটি র‌্যালি শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও সহায়তা উপকরণ বিতরণ অনুষ্ঠিত হয়।

জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক রতন কুমার হালদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক আনজুমান আরা, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাসুদ রানা, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রাবেয়া ইউসুফ প্রমুখ।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ৩১ জন প্রতিবন্ধধীকে সহায়তা উপকরণ হিসাবে ৯টি সাদাছড়ি, ক্রাচ ৯ জোড়া, চশমা ৮টি এবং কানের মেশিন ৫টি বিতরণ করা হয়। এছাড়া প্রতিবন্ধি দিবস উপলক্ষে নড়াইল পৌর বিশেষ শিক্ষা প্রতিবন্ধী বিদ্যালয়ে দেড় শতাধিক প্রতিবন্ধীকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান ও রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।