যে বাড়ি বিয়ের উৎসবে মেতে উঠেছিল, তা মুহূর্তে শো’কের ছায়ায় ঢেকে যায়

0
15

ডেস্ক রিপোর্ট

মুন্সীগঞ্জের শ্রীনগরে ঢাকা-মাওয়া মহাসড়কে স্বাধীন পরিবহনের যাত্রীবাহী বাস ও বরযাত্রীবাহী মাইক্রোবাসের সং’ঘর্ষে ৯ বরযাত্রী নিহ’ত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১০ জন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। শুক্রবার ‍(২২ নভেম্বর) দুপুরে ‍উপজেলার ষোলগড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় একই পরিবারের ছয়জনসহ ৯ জন মাইক্রোআরোহী নিহ’ত হয়েছেন। তাদের বাড়ি জেলার লৌহজং উপজেলার কনকসার ইউপির কনকসার বটতলা গ্রামে। নিহতরা হলেন- বর রুবেলের বাবা আ. রশিদ বেপারি (৭০), বোন লিজা (২৪), লিজার মেয়ে (ভাগনি) তাবাসসুম (৬), রুবেলের ভাই সোহেলের স্ত্রী রুনা আক্তার (২২), সোহেলের ছেলে তাহসান (৫), রুবেলের ভাবি রুনার ছোট বোন রেণু (১২), মাইক্রোচালক বিল্লাল (২৮), যাত্রী কেরামত বেপারি (৭১) ও মফিজুল মোল্লা (৬০)।

সূত্রে জানা যায়, কনকসার বটতলা গ্রামের আব্দুর রশিদ বেপারীর ছেলে রুবেল ইসলাম বেপারির (২৮) সাথে ঢাকার কামরাঙ্গীচরের মিশা আক্তারের কাবিন হওয়ার কথা ছিল। এ উপলক্ষে নিজ বাড়ি থেকে পৃথক দু’টি মাইক্রোযোগে বরযাত্রীরা কনের বাড়ির উদ্দেশ্যে রওনা হয়। এরই মধ্যে বরযাত্রীবাহী একটি মাইক্রোবাস দুর্ঘটনার কবলে পড়ে। তবে বর রুবেল ইসলাম বেপারি অপর মাইক্রোবাসে অবস্থান করছিলেন।

মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার ঘটনাস্থল পরিদর্শন করে নিহ’ত প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা ও আহতদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। দুপুরে যে বাড়ি বিয়ের উৎসব আর আনন্দে মেতে উঠেছিল, তা বিকেলে শো’কের ছায়ায় ঢেকে যায়। লৌহজংয়ের কনকসার গ্রামে রুবেলের বিয়ে বাড়িতে উঠে শো’কের মাতম। সেখানে শুধুই স্বজনদের আহা’জারি। এ দুর্ঘটনার পরই বর রুবেল ও তার ভাই সোহেল নি’র্বাক হয়ে পড়েছেন। তাদের মুখে কোনো কথা নেই। শুধুই অপলক দৃষ্টিতে তাকিয়ে রয়েছেন। সোহেল স্ত্রী ও সন্তানকে হা’রিয়ে বা’করু’দ্ধ হয়ে পড়েছেন।