নড়াইলে ডেঙ্গুতে সাড়ে ৩ বছরের শিশুর মৃ’ত্যু! প্রতিদিন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি

5
53
শিশুর মৃ'ত্যু
নড়াইল সদর হাসপাতাল

স্টাফ রিপোর্টার

নড়াইল শহরের বরাশুলা গ্রামের দিনমজুর নাহিদ শেখের কন্যা সুমাইয়া (৩ বছর ৬ মাস) ডেঙ্গু সন্দেহে মা’রা গেছে। মঙ্গলবার (১২ নভেম্বর) খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃ’ত্যু হয়।

পরিবারের পক্ষ থেকে জানানো হয়,গত ৬/৭ দিন ধরে শিশুটি জ্বরে আক্রা’ন্ত হয়। সোমবার(১১ নভেম্বর) জ্বর বেড়ে গেলে মঙ্গলবার খুব ভোরে নড়াইল সদর হাসপাতালে আনা হয়। অবস্থা খারাপ দেখে এবং ডেঙ্গু রোগ সন্দে’হ করে সদর হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক ডাঃ তুহিন রহমান শিশুটিকে খুলনায় রেফার করেন। তাৎক্ষনিকভাবে শিশুটিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ভর্তি হবার পর পরীক্ষা চলাকালীন সময়ে সকাল ১০ টায় শিশুটির মৃ’ত্যু হয়।

নড়াইল সদর হাসপাতালের তত্ত্বাধায়ক ডাঃ মোঃ শাকুর বলেন, সুমাইয়া জ্বরে আক্রা’ন্ত ছিল। তবে তা ডেঙ্গু জ্বর কিনা তা বলা সম্ভব নয়। কারণ ভু’ক্তভো’গী সঠিক সময়ে সদর হাসপাতালে না আসায় পরীক্ষা-নীরিক্ষা করা সম্ভব হয়নি। তার অবস্থার অবন’তির কারণে দ্রুত খুলনা মেডিকেল হাসপাতালে রেফার করা হয়। তিনি আরও বলেন, ডেঙ্গুর প্রা’দুর্ভাব এখন কমে গেছে। আশা করছি, খুব শীঘ্রই আরও আরও কমে যাবে।

এদিকে নড়াইলে এখনও প্রতিদিন দু’একজন করে ডেঙ্গু রোগি ভর্তি হচ্ছে। মঙ্গলবার (১২নভেম্বর) নড়াইল সদর হাসপাতালে ৩ এবং লোহাগড়া হাসপাতালে ১জন ডেঙ্গুতে আক্রা’ন্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন। এ পর্যন্ত জেলার সরকারি হাসপাতালগুলোতে ভর্তি হয়েছে ৫৭৩জন। এর মধ্যে সদর হাসপাতালে ভর্তি হয়েছে ৩৬৫জন।