অ’স্ত্র মামলায় সম্রাটের বিরু’দ্ধে চার্জশিট

0
8

নিউজ ডেস্ক

অ’স্ত্র মামলায় যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত সভাপতি ক্যাসিনো সম্রাট খ্যাত ইসমাইল চৌধুরী সম্রাটকে অভিযুক্ত করে চার্জশিট দিয়েছে র‌্যাব। বুধবার (৬ নভেম্বর) মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর উপ-পরিদর্শক শেখর চন্দ্র মল্লিক ঢাকা মহানগর হাকিম আদালতে এ চার্জশিট জমা দেন।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক মিজানুর রহমান বিষয়টি গণমাধ্যমে জানান, ‘রমনা থানায় অ’স্ত্র আইনে করা মামলায় ইসমাইল চৌধুরী সম্রাটকে অভিযুক্ত করে চার্জশিট দিয়েছে র‌্যাব।’

১৮ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া ক্যাসিনোবিরোধী অভিযানে শুরু থেকেই সম্রাটের নাম আলোচনার শীর্ষে ছিল। ৬ অক্টোবর ভোরে তার সহযোগী আরমানকে কুমিল্লা চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রাম থেকে গ্রেফতার করা হয়। পরে তাকে নিয়ে যুবলীগের কাকরাইল অফিসে তল্লাশি করে পাঁচ রাউন্ড গু’লিভর্তি একটি ম্যাগ’জিন ও একটি বিদেশি পিস্ত’ল, দুটি ইলেকট্রিক শ’ক মে’শিন ও দুটি লা’ঠি উদ্ধার করা হয়।

পরে রমনা থানায় অ’স্ত্র ও মা’দকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে বাদি হয়ে দুটি মামলা করেন র‌্যাব-১ এর ডিএডি আবদুল খালেক বাদী হয়ে। এছাড়া ক্যাঙ্গারুসহ বির’ল প্রজাতির প্রাণীর চাম’ড়া পাওয়ায় তাকে ছয়মাসের কারাদ’ণ্ড দেয় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। ১৫ অক্টোবর সম্রাটকে রমনা থানার দুই মামলায় পাঁচ দিন করে মোট ১০ দিন রি’মান্ড মঞ্জুর করেন আদালত। রিমা’ন্ড শেষে যুবলীগের সাবেক এই নেতা বর্তমানে কারাগারে রয়েছেন।