মাকে গলা কে’টে হ’ত্যা করেছে মেয়ে!

1785
309
সন্তান কর্তৃক বৌমাকে শ্বাসরোধে হত্যার কথা স্বীকার করলেন শ্বশুর
ফাইলঃ খু*ন

নিউজ ডেস্ক

ব্রাহ্মণবাড়িয়ায় মা চাঁনতারা বেগমকে ব’টি দিয়ে গলাকে’টে হ’ত্যা করেছে নিজ মেয়ে তানিয়া আক্তার। মাকে হ’ত্যার ঘটনাটি আ’ত্মহ’ত্যা বলে চালিয়ে দেয়ার চেষ্টা করে তানিয়া। শনিবার সকালে সদর উপজেলার সুলতানপুর ইউপির বিরামপুর গ্রাম থেকে লা’শটি উদ্ধার করে পুলিশ।

সোমবার সকালে ব্রাহ্মণবাড়িয়া এসপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসপি আনিসুর রহমান জানান, গত প্রায় ১৮ বছর আগে নবীনগর উপজেলার সেমন্তঘরের খলিল মিয়ার সঙ্গে চানতাঁরা বেগমের বিয়ে হয়। সেখান থেকে পরে সদর উপজেলার সুলতানপুর ইউপির বিরামপুরে তারা বসবাস শুরু করেন। খলিল ও চানতাঁরার দুই ছেলে হাসান ও আবু সাঈদ এবং এক মেয়ে তানিয়া আক্তার।

এসপি বলেন, দুই বছর আগে ছেলে হাসান হারিয়ে গেলে চাঁনতারা বেগম মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন। গত ২ নভেম্বর ভোরে খলিল মিয়া ফজর নামাজ পড়তে গেলে চাঁনতারা বেগম ঘর থেকে বের হয়ে যেতে চায়। এ সময় মেয়ে তানিয়া ঘুম থেকে জেগে উঠে৷ তানিয়া তাকে যেতে বাধা দিলে ব’টি নিয়ে মা তাকে মে’রে ফেলতে বলেন। এসময় তানিয়া রেগে গিয়ে ব’টি দিয়ে মায়ের গ’লা কে’টে হত্যা করে। পরে ঘটনাটিকে আ’ত্মহ’ত্যা বলে চালিয়ে দেয়।

তিনি আরো উল্লেখ করেন, খবর পেয়ে পুলিশ মর’দেহ উদ্ধার করে। হ’ত্যাকাণ্ডের ঘটনায় সদর মডেল থানায় মামলা করেন চাঁনতারা বেগমের ভাই মো. জাকির হোসেন। তদন্তের জন্য তানিয়া আক্তারকে আটক করে পুলিশ। স্বীকারোক্তিতে তানিয়া পুলিশের কাছে হ’ত্যার কথা স্বীকার করে। রবিবার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাহিদ হোসাইনের আদালতে তানিয়া ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে বলে জানান এসপি।