রূপনগরে শো’কের মাতমঃ গ্যাস সিলি’ন্ডার বি’স্ফোরণে নিহ’ত ৬

726
36

ডেস্ক রিপোর্ট

বুধবার (৩০ অক্টোবর) রাজধানীর মিরপুরের রূপনগর আবাসিক এলাকায় বেলুনের গ্যাসের সি’লিন্ডার বি’স্ফোরিত হয়ে ৫জন শিশু ও একজন নারী নিহ’ত এবং প্রায় ২০জন আহ’ত হয়েছেন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এবং সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

রূপনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম বিষয়টি নিশ্চিত করে জানান, বুধবার বিকেল ৩টার দিকে রূপনগর এলাকার ১১ নম্বর সড়কের মাথায় মনিপুর স্কুলের পাশে বেলুনে গ্যাস ভরানোর সময় সি’লিন্ডার বিস্ফো’রিত হয়। এসময় শিশুরা সেখানে জড়ো হয়েছিল।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, বি’স্ফোরণের কিছুক্ষণ আগে বেলুন বিক্রেতার সিলি’ন্ডার থেকে ধোঁ’য়া নির্গ’ত হতে থাকে। একপর্যায়ে বি’স্ফোরণ হলে হ’তাহ’তের ঘটনা ঘটে। অনেকেই এসময় আঘা’তপ্রাপ্ত হন। যারা নিহ’ত হয়েছেন তাদের শরীর ছি’ন্নভি’ন্ন হয়ে যায়। বি’স্ফোরণের পরপরই তারা দেখেন যে ১০-১২ জন রাস্তায় পড়ে রয়েছে। পুরো জায়গাটি র’ক্তে ভিজে যায়। বি’স্ফোরণের পর বহু লোকজন ঘটনাস্থলে ভিড় জমান। এক সাথে এত শিশুর মৃ’ত্যুতে পুরো এলাকায় শো’কের ছায়া নেমে এসেছে।

খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট। মিরপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আনোয়ার হোসেন বলেন, তারা পাঁচটি ম’রদেহ পুলিশের কাছে হস্তান্তর করেছেন। সূত্রে জানা যায়, নিহ’ত চার শিশু হলেন- রমজান (৮), নুপুর (১০), শাহিন (৭) ও জান্নাত (১৪)। আরেকজন আনুমানিক ৩০ বছর বয়সী এক নারী ও অপর শিশুর পরিচয় তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি পুলিশ।