আইসিসির শাস্তি মেনে নিয়ে আরো শক্তিশালী হয়ে লাল সবুজে ফেরার কথা দিলেন সাকিব

5
14

স্পোর্টস ডেস্ক

মঙ্গলবার (২৯ অক্টোবর) জু’য়াড়ির সঙ্গে কথোপকথন গোপন করার অপ’রাধে বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের বিরু’দ্ধে দুই বছরের নিষে’ধাজ্ঞা দিয়ে রায় ঘোষণা করেছে আইসিসি। রায়ে এক বছরের শা’স্তি স্থগিত করা হয়েছে। এই ভুলের (আইসিসির জন্য অপ’রাধ) পুনরাবৃত্তি না হলে আগামী বছরের ২৯ অক্টোবর থেকে তিনি মাঠে ফিরতে পারবেন।

মঙ্গলবার (২৯ অক্টোবর) সন্ধ্যায় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে সংবাদ সম্মেলনে আসেন সাকিব। আইসিসি থেকে প্রাপ্ত শা’স্তি মেনে নিয়ে লিখিত বক্তব্যে তিনি জানান, সবার সমর্থন থাকলে এই সময়ের মধ্যে আগের থেকে শক্তিশালী হয়ে ফিরবেন।

তিনি বলেন, দুর্নীতির বিরু’দ্ধে আইসিসির যে অবস্থান এবং সেজন্য আমার বিরুদ্ধে যে শা’স্তি তা আমি মাথা পেতে নিচ্ছি। সবার সমর্থন থাকলে নিষে’ধাজ্ঞা শেষে আগের থেকে শক্তিশালী হয়ে ফিরব।

সাকিব বলেন, আমার ভালোবাসার খেলাটি থেকে নিষিদ্ধ হওয়ায় আমি অত্যন্ত বিষ’ণ্ণ। তবে (আইসিসিকে) রিপোর্ট না দেয়ায় আমার বিরু’দ্ধে যে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে সেটা আমি মেনে নিচ্ছি। দুর্নীতির বিরু’দ্ধে ভূমিকা পালনের জন্য আইসিসির এসিইউ খেলোয়াড়দের ওপর আস্থা রাখে। কিন্তু আমি এক্ষেত্রে আমার দায়িত্ব পালন করতে পারিনি।

তিনি বলেন, ‘বিশ্বব্যাপী ক্রিকেটার এবং ফ্যানদের মতো আমিও চাই দু’র্নীতিমুক্ত ক্রিকেট। আমি আইসিসির এসিইউ টিমের শিক্ষা প্রোগ্রামে অংশ নিয়ে তাদের সহযোগিতা করতে চাই এবং আমি যে ভুলটি করেছি তা যেন আর কোনো তরুণ ক্রিকেটার না করেন সেটি নিশ্চিত করতে সহযোগিতা করতে চাই। পরিশেষে তার খারাপ ও ভালো সময়ে পাশে থাকার জন্য তিনি ভক্ত ও মিডিয়ার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।