নড়াইলের নড়াগাতির আ’লীগের সভাপতি খাজা নাজিম উদ্দিন, সম্পাদক ফোরকান মোল্যা

6
31

স্টাফ রিপোর্টার

নড়াইলের নড়াগাতি থানা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে খাজা নাজিম উদ্দিন সভাপতি ও বাঐশোনা ইউপি চেয়ারম্যান শাহ্ মোঃ ফোরকান মোল্যা সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। শনিবার (২৬অক্টোবর) দীর্ঘ ১৫ বছর পর জেলার কালিয়া উপজেলার নড়াগাতি থানা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ওইদিন সকাল ১১টায় ঐতিহাসিক নড়াগাতি কাচারিবাড়ী মাঠে জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডঃ সুবাস চন্দ্র বোস জাতীয় পতাকা উত্তোলনের পর বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন।

জানা যায়, রাত ৮টার দিকে সম্মেলনের দ্বিতীয় দফায় কাউন্সিল অধিবেশনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ কমিটির ৫টি পদে ৫ সদস্যের নাম ঘোষণা করা হয়। অধিবেশন শেষে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক নবগঠিত কমিটির সদস্যদের নাম বাংলাদেশ আ’লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এসএম কামাল ঘোষণা করেন। এদিন থানার বিভিন্ন প্রান্ত থেকে আগত কাউন্সিলরদের প্রস্তাব ও সমর্থনের মধ্য দিয়ে নড়াগাতি থানা আওয়ামী লীগের নতুন নেতৃত্ব নির্বাচিত হয়।কমিটির অন্যান্যদের মধ্যে সহ-সভাপতি হয়েছেন-জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক ছাত্রনেতা সালাউদ্দিন বশির, সাবেক উপজেলা চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক খান শামীম রহমান ওছি এবং যুগ্ম সাধারণ সম্পাদক পদে সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মোঃ হাসনাত এ চৌধূরী। কমিটি ঘোষণাকালে নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলুসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজামউদ্দিন খান নিলু কমিটি ঘোষণার বিষয়ে নিশ্চিত করে বলেন, ‘প্রাথমিকভাবে ৫ সদস্যের কমিটি ঘোষণা করেছেন আওয়ামী লীগের কেন্দ্রিয় নেতৃবৃন্দ। পরে পুর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।’

দলীয় সূত্র জানায়, সর্বশেষ ২০০০ সালে নবগঠিত থানার কার্যক্রম চালু হওয়ার পর তৎকালীন জেলা আ’লীগ বদিউজ্জামান বাদশাকে নড়াগাতি থানা আ’লীগের আহবায়ক করে ৬১ সদস্য বিশিষ্ট একটি আহব্বায়ক কমিটি দেন। এরপর ২০০৩ সালের ৭ ডিসেম্বর নড়াগাতি থানা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে আলহাজ্ব মফিজুর হককে সভাপতি ও খান শামীম রহমানকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। খান শামীম রহমান ওছিকে ২০০৮সালে দলীয় কর্মকান্ডের বিরোধীতা করার কারণে বরখাস্ত করা হয়। তখন খাজা নাজিম উদ্দিনকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়।