দীর্ঘ ১৫ বছর পর নড়াগাতি আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

2
13

স্টাফ রিপোর্টার

দীর্ঘ ১৫ বছর পর নড়াইলের নড়াগাতী থানা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১১ টার দিকে নড়াগাতি কাচারিবাড়ী মাঠে সম্মেলন উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডঃ সুবাস চন্দ্র বোস। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজামউদ্দিন খান নিলু।

নড়াগাতি থানা আওয়ামী লীগের সহসভাপতি মুন্সি জহুরুল হক জঙ্গুর সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন- জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন (এমপি), নড়াইল-১ আসনের এমপি কবিরুল হক মুক্তি, কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য আমিরুল আলম মিলন, পারভীন জামান কল্পনা, জেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক এ্যাডঃ সিদ্দিক প্রমুখ।

বক্তারা বলেন, ‘প্রকৃত ত্যাগী এবং দুর্দিনের পরীক্ষিত দলীয় নেতা-কর্মীদের সঠিক মূল্যায়ন করতে হবে। আ’লীগে অনুপ্র’বেশকারী, মা’দক ব্যবসায়ী ও দু’র্নীতিবাজদের সম্মিলিতভাবে রুখতে হবে।’

তবে বিকাল ৫টা পর্যন্ত সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শুরু করা হয়নি। প্রসঙ্গত, ১৯৯৮ সালে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা কালিয়া উপজেলার আওতাধীন ৬টি ইউনিয়ন নিয়ে নড়াগাতী থানা ঘোষণা করেন। ২০০০ সালে থানার কার্যক্রম চালু হওয়ার পর জেলা আ’লীগ বদিউজ্জামান বাদশাকে নড়াগাতী থানা আ’লীগের আহবায়ক করে ৬১সদস্য বিশিষ্ট একটি অ্যাডহক কমিটি দেন।

২০০৩ সালের ৭ডিসেম্বর নড়াগাতী থানা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে আলহাজ্ব মফিজুর হককে সভাপতি ও খান শামীম রহমানকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।পরে শামীম দল থেকে বরখাস্ত হলে খাজা নাজিমউদ্দিনকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়। এরপর আর সম্মেলন অনুষ্ঠিত হয়নি। ১৫ বছর পর দ্বিতীয়বারের এ ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।