নড়াইলের মাইজপাড়া আর্দশ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে শিশু সমাবেশ

1
20

স্টাফ রিপোর্টার

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) নড়াইল জেলা তথ্য অফিস কর্তৃক ‘সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক প্রচার কার্যক্রমের আওতায় নড়াইল সদর উপজেলার মাইজপাড়া আর্দশ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে এক শিশু সমাবেশের আয়োজন করা হয়।

শিশু সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এস এম ছায়েদুর রহমান, জেলা শিক্ষা অফিসার, নড়াইল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো: ফজলুল হক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, সদর, নড়াইল; মো: জিল্লুর রহমান, চেয়ারম্যান, মাইজপাড়া ইউনিয়ন পরিষদ।

উক্ত শিশু সমাবেশে বক্তারা বর্তমান সরকারের অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় সকলের সক্রিয় অংশগ্রহণ এবং দেশের সমৃদ্ধির জন্য সকলের সক্রিয় ভূমিকা কী হতে পারে সে বিষয়ে ও দেশের উন্নয়ন নিয়ে সরকারের ভাবনাগুলো উপস্থাপন এবং গু’জব প্রতিরো’ধ, মা’দক, জ’ঙ্গীবাদ ও বা’ল্যবিবাহ প্রতিরো’ধ বিষয়ে আলোচনা ও মতবিনিময় করেন।

শিশু সমাবেশের এক পর্যায়ে দুর্নীতি, মা’দক, বা’ল্যবিবাহ, শিশু ও নারীর প্রতিসহিং’সতা প্রতিরোধে তথ্য অভিযানের অংশ হিসেবে উপস্থিত শিশুদের নিকট থেকে ‘দুর্নীতিকে না’ ‘মাদ’ককে না’ ‘শিশু ও নারীর প্রতি সহিং’সতাকে না’ ‘যৌতু’ক কে না’ এবং ‘বা’ল্য’বিবাহকে না’- বলার মাধ্যমে অঙ্গীকার গ্রহণ করা হয়।