গৃহবধূকে ধ’র্ষণের পর হ’ত্যার ঘটনায় সাতজনের মৃ’ত্যুদ’ণ্ড

3
52

ডেস্ক রিপোর্ট

মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে জয়পুরহাটের আক্কেলপুরে গৃহবধূ আরতি রানীকে ধ’র্ষণের পর হ’ত্যার ঘটনায় সাতজনকে মৃ’ত্যুদ’ণ্ড দিয়েছেন আদালত। জয়পুরহাটের জেলা নারী ও শিশু নি’র্যাতন দ’মন ট্রাইব্যুনালের বিচারক ড. এবিএম মাহমুদুল হক এ রায় দেন।

দ’ণ্ডপ্রাপ্তরা হলেন জয়পুরহাটের আক্কেলপুরের মারমা গ্রামের সোহেল তালুকদার, দেওড়া সোনারপাড়া গ্রামের আফজাল হোসেন, দেওড়া গুচ্ছগ্রামের রাহিন, দেওড়া সাখিদারপাড়ার ফেরদৌস আলী, দেওড়া সোনারপাড়ার মজিবর রহমান, জগতি গ্রামের রুহুল আমীন ও দেওড়া গুচ্ছগ্রামের আজিজার রহমান।

জয়পুরহাট জেলা নারী ও শিশু নি’র্যাতন দ’মন ট্রাইব্যুনালের পিপি আইনজীবী ফিরোজা চৌধুরী জানান, ২০১৬ সালের ৮ অক্টোবর রাতে দেওড়া আশ্রয়ণকেন্দ্রের বাসিন্দা উজ্জ্বল মহন্তের স্ত্রী আরতি রানীকে পরিক’ল্পিতভাবে বাড়ি থেকে আসামীরা তু’লে নিয়ে গিয়ে গণধ’র্ষণ করে পালিয়ে যায়।

আহত আরতি রানীকে হাসপাতালে নেয়ার পথিমধ্যে তিনি মারা যান। এ ঘটনায় ১০ অক্টোবর ওই সাতজনকে আসামি করে আক্কেলপুর থানায় নারী ও শিশু নি’র্যাতন দ’মন আইনে মামলা করেন আরতির স্বামী উজ্জ্বল। মামলায় দীর্ঘ শুনানির পর জয়পুরহাটের নারী ও শিশু নি’র্যাতন দ’মন ট্রাইব্যুনালের বিচারক সব আসামির মৃ’ত্যুদ’ণ্ডাদেশ দেন। একই সঙ্গে আসামি সোহেল ও ফেরদৌসকে পাঁচ লাখ টাকা জরিমানা এবং অন্যদের এক লাখ টাকা করে অর্থদ’ণ্ডাদেশ দেন আদালত।