বুয়েট ছাত্র আবরার হ*ত্যার আসামী ১৯, আটক ১০; পরিবারে শোক

0
18

ডেস্ক রিপোর্ট

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে পি*টিয়ে হ*ত্যার ঘটনায় ১৯জনকে আ*সামি করে চকবাজার থানায় একটি মামলা করা হয়েছে। সোমবার (৭ অক্টোবর) সন্ধ্যায় ফাহাদের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে রাজধানীর চকবাজার থানায় এ মামলা করেন।

নগর পুলিশের চকবাজার থানার ওসি সোহরাব হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, সন্ধ্যায় বাদী হয়ে ফাহাদের বাবা মামলাটি করেন। এ মামলায় মোট ১৯জনকে আসামি করা হয়েছে। এপর্যন্ত অভিযানে ১০ জনকে আটক করা হয়েছে।

আটকরা হলেন, বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেল (প্রধান আসামী) ও যুগ্ম সাধারণ সম্পাদক ফুয়াদ (প্রধান আসামী), বুয়েট ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান রবিন, তথ্য ও গবেষণা সম্পাদক অনিক সরকার, ক্রীড়া সম্পাদক মেফতাহুল ইসলাম জিয়ন, উপসমাজসেবা সম্পাদক ইফতি মোশাররফ সকাল, সদস্য মুনতাসির আল জেমি, মো. মুজাহিদুর রহমান মুজাহিদ এবং মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের খন্দকার তাবাখখারুল ইসলাম তানভির ও একই বিভাগের চতুর্থ বর্ষের ইসতিয়াক আহম্মেদ মুন্না।

সূত্রে জানা যায়, ক্লোজড সার্কিট ক্যামেরার ফুটেজ (সিসিটিভি), প্রত্যক্ষদর্শীদের বয়ান এসব তদন্ত করে আবরার হ*ত্যাকাণ্ডে প্রাথমিকভাবে ৯ জনের সম্পৃক্ততা মিলেছে। জিজ্ঞাসাবাদ শেষ হলে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছেন অতিরিক্ত কমিশনার কৃষ্ণপদ রায়।

রবিবার দিবাগত রাতে বুয়েটের শের এ বাংলা হলের দ্বিতীয় তলা থেকে আবরার ফাহাদের ম*রদেহ উদ্ধার করা হয়। তার সহযোগীরা অভিযোগ করেন তাকে কক্ষ থেকে ডেকে নিয়ে পি*টিয়ে হ*ত্যা করা হয়েছে। এদিকে প্রাপ্ত সিসি টিভি ফুটেজে (হলের দ্বিতীয় তলার) দেখা যায়, আবরার ফাহাদকে চার হাতপায়ে ধরে বেশ কিছু জন মিলে করিডোরে ফে*লে রেখে যাচ্ছে।

আবরারের ম*রদেহ তার বাড়ি কুষ্টিয়ায় দাফন করা হবে বলে জানিয়েছেন আবরার ফাহাদের বাবা বরকত উল্লাহ। কুষ্টিয়া শহরের ম আ আব্দুর রহিম সড়কে (পিটিআই রোড) আবরারদের বাড়িতে চলছে শোকের মাতম। আবরারের হ*ত্যাকারীদের দৃষ্ঠান্তমূলক শা*স্তির দাবি জানিয়েছে তার পরিবার।