রংপুরে ট্রেন দুর্ঘটনায় নিহত ১, তদন্তে দুইটি কমিটি গঠন

0
9

নিউজ ডেস্ক

বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকেলে রংপুরের কাউনিয়া রেলস্টেশনে ট্রেনের ইঞ্জিন পরিবর্তনের সময় ইঞ্জিনের ধাক্কায় একজন নিহ**ত হয়েছেন। এ ঘটনায় আহ**ত হয়েছেন আরো ৫০-৬০ জন। এছাড়া গুরুতর আহ**ত ২২ জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহ**ত আপেল মাহমুদ ঠাকুরগাঁওয়ের বাসিন্দা। এদিকে দুর্ঘটনায় চালক ও তার সহকারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এদিকে দুর্ঘটনার কারণ তদন্তে দুইটি কমিটি গঠন করা হয়েছে।

স্টেশন মাস্টার বাবু আল রশিদ জানান, সান্তাহার থেকে পঞ্চগড়গামী উত্তরবঙ্গ মেইল সেভেনআপ ট্রেনটির ইঞ্জিন পরিবর্তন করার সময় চালকের অসাবধানতায় ইঞ্জিনটি প্রবল গতিতে বগিতে ধাক্কা দেয়। এতে প্রথম ও দ্বিতীয় বগির মাঝের অংশ দুম*ড়ে-মুচ*ড়ে যায়। একইসাথে আরো দুটি বগি লাইনচ্যুত হয়। এতে ঘটনাস্থলেই একজন নিহত হন। ঘটনার পর থেকেই ট্রেনের চালক ও সহকারী পলাতক রয়েছেন।

রংপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক শামসুজ্জোহা বলেন, আহ**তদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। গুরুতর আহ**ত ২২ জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। কাউনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. আতিকুর রহমান জানান, দুর্ঘটনায় আহ**ত ৬০ জনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

রংপুরের কাউনিয়ায় ইঞ্জিন লাগাতে গিয়ে ট্রেন দুর্ঘটনায় পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় রেলওয়ের (পশ্চিমাঞ্চল) লালমনিরহাট বিভাগীয় প্রকৌশলী আনোয়ার হোসেনকে প্রধান করে পাঁচ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি এবং রাজশাহী বিভাগীয় প্রকৌশলী মৃনাল কান্তি ভৌমিকের নেতৃত্বে পাঁচ সদস্যবিশিষ্ট অপর একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

রেলওয়ের (পশ্চিমাঞ্চল) লালমনিরহাট বিভাগীয় জেনারেল ম্যানেজার শফিকুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, আগামী ২৪ ঘণ্টার মধ্যে লালমনিরহাটকে এবং আগামী ৩ দিনের মধ্যে রাজশাহীকে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।