জন্মদায়িনী, মাকে পুড়িয়ে হ*ত্যা করলো সন্তান!

0
34

ডেস্ক/এসএস

দশটা মাস গর্ভে ধারণ করে, খেয়ে না খেয়ে বড় করলো যে মা, নে*শার টাকা না পেয়ে তাকেই পুড়িয়ে হ*ত্যা করলো ছেলে। আর দ*গ্ধ মায়ের আ*র্তনাদ যাতে অন্য কেউ না শুনতে পায় তার জন্য ঘরের সাউন্ডবক্সে বাজিয়ে দিলো উচ্চস্বরে গান। পৈ*শাচিক ও হৃদয়*বিদারক এই ঘটনাটি ঘটেছে বগুড়ার ধুনটে উপজেলার চিকাশী ইউনিয়নের গজারিয়া গ্রামে।

জানা গেছে, নে*শার টাকা না পেয়ে সোহানুর রহমান খোকন মণ্ডল (৩২) নামে এই ব*খাটে সন্তান পেট্রল ঢেলে আ*গুন দিয়ে বৃদ্ধা মা খুকি বেগমকে (৬৫) পুড়িয়ে হ*ত্যা করেছে। এর আগে এই মানবজাতির ইতিহাসের ক*লঙ্ক নিজে রশি দিয়ে মায়ের হাত-পা বেঁধে ঘরের মেঝেতে ফেলে শরীর কম্বল দিয়ে ঢেকে দেয়। পাশাপাশি মায়ের আ*র্তনাদ যাতে বাইরের কেউ শুনতে না পায় সে জন্য ঘরে উচ্চস্বরে সাউন্ডবক্স বাজিয়ে দেয় এই নরপ*শু।

রবিবার আনুমানিক বিকাল ৫টার দিকে সে এই ঘৃ*ণ্যতম কাজটি করে। কিন্তু কিছু সময় পর ঠিকই প্রতিবেশীরা খোকন মণ্ডলের কান্ড সম্পর্কে অবগত হয়। তারা খোকনকে আটক করে পিটুনী দেয়ার পর পুলিশে দিয়েছে বলে জানা যায়। পুলিশ ও প্রতিবেশি ফিরোজ মাহমুদ হিরা সংবাদমাধ্যমকে এই ঘটনার বিস্তারিত জানান‌ । তিনি বলেন যে খোকন গজারিয়া গ্রামের আবদুস সামাদ মন্ডলের ছেলে। তিনি কোনো কাজ-কর্ম করেন না। নে*শার টাকার না পেলে বাবা-মাকে নির্যা*তন করতেন। রবিবার খোকন তার মায়ের কাছে পাঁচ হাজার টাকা দাবি করেন। টাকা না দেয়ায় তিনি মায়ের ওপর ক্ষুব্ধ হন। পরে বিকেল ৫টার দিকে মা খুকি বেগমের ঘরে ঢুকে তার হাত-পা বাঁধেন খোকন। এরপর তাকে মেঝেতে ফেলে কম্বল চাপা দিয়ে মোটরসাইকেলের পেট্রোল নিয়ে মায়ের শরীরের আ*গুন ধরিয়ে দেন। এতে খুকির পুরো শরীর ঝ*লসে যায়। পরে প্রতিবেশিরা তাকে উদ্ধার করে বগুড়া শজিমেক হাসপাতালে পাঠান। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে গাবতলী উপজেলার পোড়াদহ গোলাবাড়ি এলাকায় পৌছালে খুকি বেগমের মৃত্যু হয়। এর আগে জনগণ বখাটে ছেলে খোকনকে আটক করে গণপি*টুনী দেন। এরপর তাকে ধুনট থানা পুলিশে দেয়া হয়।

এই বিষয়ে ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বেঙ্গল বলেন, “খোকন নে*শার টাকার জন্য বাবা-মায়ের ওপর নির্যাতন চালাতেন। কয়েকদিন আগে তার স্ত্রী বাবার বাড়ি চলে গেছে। ধারণা করা হচ্ছে, এসব কারণে তিনি ক্ষিপ্ত হয়ে মায়ের শ*রীরে পেট্রোল ঢেলে আ*গুন ধরিয়ে দিয়েছেন।”