কুড়িগ্রামের একসাথে ৩১ জন খ্রিস্টান নারী ও পুরুষের ইসলাম ধর্ম গ্রহণ

3
29

ডেস্ক/এসএস

গত বুধবার ২১ আগস্ট কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলায় একসাথে ৩১ জন খ্রিস্টান নারী-পুরুষ ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। জানা গিয়েছে যে তারা সকলেই অতীতে ইসলাম ধর্মের অনুসারী ছিলেন। কিন্তু খ্রিস্টান মিশনারীর বিভিন্ন সংস্থার নানা রকম প্রলোভনের দ্বারা প্রভাবিত হয়ে তারা খ্রিস্ট ধর্ম গ্রহণের সিদ্ধান্ত নিয়েছিলেন।

তারা সকলেই নাগেশ্বরী উপজেলার রায়গঞ্জ ইউনিয়নের মুফতি শামসুদ্দিনের সহায়তায় কালিমা পড়ে পুনরায় ইসলামে দীক্ষিত হন। এ সময় তালিমুদ্দিন ফাউন্ডেশনের পরিচালক আবদুস সবুর খান, খুতবা টিভির পরিচালক আমিনুল ইসলাম, ইসলামী দাওয়াহ ইনস্টিটিউটের মাওলানা আব্দুল বাসির সহ আরো অনেকেই উপস্থিত ছিলেন। এবিষয়ে সাবিলুর রাশাদ ক্যাডেট মাদরাসার পরিচালক হাফেজ মোহাম্মদ ফেরদাউস হাসানের বলেন, ‘এ ৩১ নারী-পুরুষ সবাই আগে মুসলিম ছিলেন। বিভিন্ন সময় খ্রিস্টান মিশনারী পরিচালিত সংস্থাগুলোর নানা প্রলোভন ও আর্থিক সহায়তায় তারা দলবদ্ধভাবে খ্রিস্টান ধর্ম গ্রহণ করেছিল।’

খ্রিস্টান ধর্ম গ্রহণের পর ও তাদেরকে পুনরায় মুসলিম হওয়ার জন্য দীর্ঘদিন ধরে দাওয়াতি কাজ পরিচালনা করেন স্থানীয় মুসলিম প্রতিবেশী ও গণ্যমান্য ব্যক্তিরা। পরবর্তীতে তারা নিজেদের ভুল বুঝতে পেরে সেচ্ছায় পুনরায় ইসলাম গ্রহণ করেছেন বলে জানান হাফেজ ফেরদাউস।এছাড়াও কুড়িগ্রামের আলেম-ওলামা সরকারের কাছে দাবি জানান আর্থিক প্রলোভন ও কুরআনের অপব্যাখ্যায় মুসলিমদেরকে নিজ ধর্ম থেকে অন্য ধর্মাবলম্বী করার বিষয়টি যেন খতিয়ে দেখা হয়।