নড়াইলের জন্য সুখবরঃ এমপি মাশরাফীর নেতৃত্বে সমৃদ্ধ হতে চলেছে নড়াইল

388
238
মাশরাফী বিন মোর্ত্তজা

ডেস্ক/এমএস

নড়াইল জেলা দিয়ে প্রবাহিত নদী খনন করার জন্য কিছুদিন আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন রেখেছিলেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা। সেই আবেদনের প্রেক্ষিতে প্রথম ধাপে, সদাশয় সরকারের পানিসম্পদ মন্ত্রণালয় “মধুমতি-নবগঙ্গা উপ-প্রকল্প পুনর্বাসন ও নবগঙ্গা নদী পুনঃখনন/ড্রেজিং এর মাধ্যমে পূনরুজ্জীবন ও পরিবেশগত ভারসাম্য রক্ষা প্রকল্প” নামে একটি প্রকল্পের অনুমোদন দিয়েছে যে প্রকল্পটি বাস্তবায়নে ব্যয় হবে ৩০৩.৬১ কোটি টাকা। মঙ্গলবার (২০ আগস্ট) বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক উপ-কমিটির সদস্য সৌমেন চন্দ্র বসু তার নিজস্ব ফেসবুক আইডিতে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি প্রধানমন্ত্রী বরাবর কৃতজ্ঞতা প্রকাশ করে লেখেন, “নড়াইল জেলার পরিবেশগত ভারসাম্য আনতে নদী খননের এই প্রকল্পের অনুমোদন করায় আমরা নড়াইল জেলার বাসিন্দারা অশেষ কৃতজ্ঞতা ও গভীর শ্রদ্ধা জানাই গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে। ধন্যবাদ জানাই পানিসম্পদ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী,মাননীয় উপ-মন্ত্রী,সম্মানিত সচিব মহোদয়সহ মন্ত্রণালয় সংশ্লিষ্ট সকলকে।ধন্যবাদ জানাই, নড়াইল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীসহ সকলকে।”

সূত্রে জানা যায়, ২০২১ সালের মধ্যে এই প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা রয়েছে। নড়াইলের অন্যান্য নদী খনন প্রকল্প অনুমোদনের অপেক্ষায় রয়েছে। আশা করা হচ্ছে সেগুলো দ্রুত অনুমোদন পাবে, আর সেগুলো অনুমোদন পেয়ে বাস্তবায়িত হলে এর সুফল ভোগ করবে নড়াইলের জনগণ।

তিনি বলেন, মাশরাফী বিন মোর্ত্তজার সুদক্ষ নেতৃত্বে এভাবেই সমৃদ্ধ হবে আমাদের জন্মভূমি নড়াইল। এই প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত মধুমতি নদী ও নবগঙ্গা নদী আবার তাদের হারানো ঐতিহ্য ফিরে পাবে, নদীতে আবার লঞ্চ-স্টিমার চলবে, নদীপথে আবার ভ্রমন ও পন্যপরিবহন হবে, নদীকে ঘিরে যাদের জীবিকা তারা আবার ঘুরে দাঁড়াবে নব উদ্যমে।