নড়াইলে শিষ্য আটক হলেও গুরু এখনো পলাতক!

4
54

স্টাফ রিপোর্টার

নড়াইলে বৃহস্পতিবার (৮ আগস্ট) পুলিশের মা*দ*ক বিরোধী বিশেষ অভিযানে আটক হয়েছে কুখ্যাত মা*দ*ক সম্রাট খ্যাত উজ্জ্বল রায়ের সহযোগী বুলু দাস (৪৫)। ১০ (দশ) বোতল ফেন্সি*ডিলসহ তাকে গ্রেফতার করে নড়াইল ডিবি পুলিশ।

এর আগে নড়াইলে মা*দ*ক সিন্ডিকেটের হোতা হিসেবে পরিচিত উজ্জ্বল রায়ের (৪৫) বাড়ির একটি কুড়ে ঘর থেকে নগদ ১৮ লাখ ৭০ হাজার ৪৩৭ টাকা, ফেন্সিডি*ল, গাঁ*জা ও গাঁ*জা খাওয়ার সারঞ্জাম উদ্ধার হয়েছে। এ সময় উজ্জ্বলের স্ত্রী দিপালী রায়কে পুলিশ আটক করলেও উজ্জ্বল পালিয়ে যায়। অবৈধভাবে মা*দ*ক রাখার দায়ে দিপালী রায়কে ৩ মাসের জেল, ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ মাসের জেল দেওয়া হয়েছে। মঙ্গলবার (৬ আগস্ট) বেলা ১২টার দিকে এ আদেশ দিয়েছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আল আমিন। সোমবার (৫ আগস্ট) ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করে। তবে এখনো উজ্জ্বল রায়কে আটক করা সম্ভব হয়নি।

নড়াইল সদর থানার ওসি মোঃ ইলিয়াছ হোসেন পিপিএম বলেন, উজ্জ্বলের বিরুদ্ধে ২০১৪ সালের ৭ এপ্রিল মা*দ*ক আইনে একটি মামলা রয়েছে। ওই এখন আদালতে বিচারাধীন। উল্লেখ্য, এই উজ্জ্বল রায় যশোর ও নড়াইলে মা*দ*কসহ কয়েকবার পুলিশের হাতে ধরা পড়েছে। তার মা*দ*ক ব্যবসা ছিল অনেকটা ওপেন সিক্রেট। জেলার একটি প্রভাবশালী একটি মহলের ছত্রছায়ায় সে দিব্যি মা*দ*ক ব্যবসা চালালেও এতদিন ছিল ধরাছোঁয়ার বাইরে। মা*দ*কের ব্যবসায় নিরাপদ রাখতে সে যশোর, খুলনা ও ঢাকা হতে প্রকাশিত ডজন খানেক অখ্যাত পত্রিকা ও বেশ কয়েকটি অনলাইন নিউজ পোর্টালের সাংবাদিক বলে দাবি করতো। এদিকে উজ্জ্বল রায়ের বাড়িতে অভিযানের খবরে নড়াইলে কর্মরত সাংবাদিকদের মাঝে স্বস্তি ফিরে এসেছে। অনতিবিলম্বে তাকে গ্রেফতার এবং আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে।