ইনজুরি থেকে সুস্থ হয়ে উঠছেন মাশরাফী, ঈদের পর পুনর্বাসন

446
23

স্পোর্টস ডেস্ক

ঈদের ছুটির পর বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজার পুনর্বাসন কার্যক্রম পুরোদমে শুরু হবে। হ্যামস্ট্রিং ইনজুরির জন্য শেষ মুহূর্তে সদ্য সমাপ্ত শ্রীলংকা সফরে যাওয়া হয়নি তার। এরপরই মাশরাফীকে তিন সপ্তাহের জন্য বিশ্রামে পাঠানো হয়। বিশ্রামকালে তাকে ঝুঁকিপূর্ণ সব ধরনের কাজ থেকে বিরত থাকতে হবে এই জাতীয় দলের অধিনায়কের।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান ফিজিসিয়ান ডাঃ দেবাশীষ চৌধুরী সংবাদ মাধ্যমে জানান, মাশরাফীকে ২১দিন সম্পূর্ণ বিশ্রামে থাকতে হবে। এই মুহূর্তে কোন ধরনের অনুশীলন করা তার জন্য একেবারে নিষেধ। কোন ধরনের পুনবার্সন কার্যক্রমেও অংশ নিতে পারবেন না। এমনকি ফিজিও থেরাপিও বন্ধ।

এদিকে ব্যাথা থেকে সম্পূর্ণভাবে মুক্ত হবার জন্য মাশরাফীকে পরামর্শ দিয়েছে ডাক্তার। পূনরায় ব্যাথা লাগতে পারে এমন কোন কাজ করা থেকেও সম্পূর্ণ বিরত থাকার পরামর্শও তাকে দেয়া হয়েছে বলে জানা যায়। একইসাথে বিসিবি মেডিকেল দলের সাথে তাকে নিয়মিত যোগাযোগ রাখতে বলা হয়েছে। পরামর্শ মেনেই তিনি কাজ করছেন এবং অবস্থার কথা নিয়মিতভাবে মেডিকেল দলকে জানাচ্ছেন মাশরাফী।

ডাক্তার দেবাশীষ বলেন, ‘এই মুহূর্তে তিনি কোন ব্যথা অনুভব করছেন না মাশরাফী। দৈনন্দিন কাজে কোন ধরনের অসুবিধা বোধ করছেন না বলে জানিয়েছেন তিনি। তাই এখন সময় হয়েছে তাকে পুনর্বাসনে পাঠানোর। ঈদের ছুটির পর আমরা তার পুনর্বাসন কাজ শুরু করব।’ হ্যামস্ট্রিং ইনজুরি থেকে সুস্থ হয়ে উঠছেন মাশরাফী। বিশ্বকাপের আগে আয়রাল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে তিনি চোটে পড়েন। তবে ওই অবস্থাতেই তিনি ত্রিদেশীয় সিরিজসহ পুরো বিশ্বকাপ খেলেছেন যার প্রভাব তার শরীর ও পারফরমেন্সে পড়েছে