ঢাকা আরিচা মহাসড়কে সালেহপুর সেতুর যেন মরণফাঁদ

61
26

ডেস্ক/এসএস

রাজধানীর ঢাকা আরিচা মহাসড়কে ঢাকার প্রবেশদ্বার থেকে অদূরে মাত্র দেড় কিলোমিটার দূরে সালেহপুর নামক এক সেতুর দুই দিকে তৈরি হয়েছে মরণফাঁদ। যেখানে অরক্ষিত ধার থাকায় চলন্ত যানবাহন সহজেই নিয়ন্ত্রণ হারিয়ে পড়তে পারে নদীতে।

এর আগে কয়েক বার বিভিন্ন যানবাহন নিয়ন্ত্রণ হারিয়ে নদীতে পড়ে যাওয়ার ঘটনা ঘটেছে। গত ২১ জুলাই রবিবার একটি ট্যাক্সি নিয়ন্ত্রণ হারিয়ে নদীতে পড়ে যায়। এর আগে ২০১০ সালে বৈশাখী নামের একটি বাস অপর একটি বাসের ধাক্কায় নিয়ন্ত্রণ হারিয়ে নদীতে পড়ে যায়। এই ঘটনায় ১৫ জন নিহত হন।

মূলত অরক্ষিত ধার, সেতুর মুখে নির্দেশনা বোর্ডের অভাব এবং কোন ট্রাফিক পুলিশ না থাকার কারণে এসব দূর্ঘটনা ঘটছে বলে স্থানীয়দের অভিযোগ। সেতুর দুপাশে সুদীর্ঘ এবং শক্তপোক্ত ধার থাকার কথা থাকলেও এই সেতুর কোনপাশেই সিমেন্টের পিলার ও নাই। যার ফলে সামান্য ভুল ও জন্ম দিতে পারে ভয়াবহ রকমের দূর্ঘটনা। তাছাড়া চওড়া রাস্তার যেখানে সেতুর সাথে মেলে সেখানেই পথ হঠাৎই বেশ খানিকটা চিকোন হয়ে গেছে। যার ফলে দূর্ঘটনার সম্ভবনা বেড়ে যাচ্ছে বহুগুনে।

তবে কয়েক বার এরকম ভয়াবহ দূর্ঘটনা ঘটা সত্ত্বেও সরকারি কর্তৃপক্ষের কোন পদক্ষেপ গ্রহণ করতে দেখা যায়নি। এই বিষয়টিতে ও সাধারণ জনগণের মধ্যে যথেষ্ট আক্ষেপ দেখা গিয়েছে।