এমপি মাশরাফীর আবেদনে নড়াইলে ২টি পরিবেশবান্ধব আবর্জনাবাহী গাড়ী বরাদ্দ

72
455

ডেস্ক/এমএসএ

বিশ্বকাপ থেকে দেশে আসার পর নড়াইল জেলার উন্নয়ন ও অগ্রগতি সাধনে ছুঁটে চলেছেন নড়াইল-২ আসনের মাননীয় সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা। বুধবার (২৪ জুলাই) বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক উপ-কমিটির সদস্য সৌমেন চন্দ্র বসু তার নিজস্ব ফেসবুক আইডিতে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, “মাশরাফী বিন মোর্ত্তজার আবেদনের প্রেক্ষিতে নড়াইল পৌরসভার জন্য ১টি এবং লোহাগড়া পৌরসভার জন্য ১ টি অত্যাধুনিক ও পরিবেশবান্ধব আবর্জনাবাহী গাড়ী বরাদ্দ দিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। কয়েকবছর যাবৎ নড়াইলে সনাতন পদ্ধতির গাড়ীতে আবর্জনা তুলে নেওয়া হতো যা পরিবেশের জন্য ক্ষতিকর ও অস্বাস্থ্যকর ছিল।”

সৌমেন বলেন, “পৌর এলাকার জন্য প্রাপ্ত উন্নতমানের এই দু’টি গাড়ীর মাধ্যমে নিয়মিত ময়লা পরিবহন করা হবে যা পৌর এলাকার পরিবেশ সুন্দর ও পরিচ্ছন্ন রাখতে বড় ভূমিকা পালন করবে।”

নড়াইল ও লোহাগড়া পৌরবাসীর দীর্ঘদিনের এই সমস্যা সমাধানের ব্যবস্থা গ্রহণ করায় নড়াইলবাসীর পক্ষ থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু তনয়া জননেত্রী শেখ হাসিনাকে বিশেষ কৃতজ্ঞতা ও আন্তরিক ধন্যবাদ জানান তিনি। এছাড়া গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব তাজুল ইসলাম এম.পি ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব হেলালুদ্দিন আহমেদ থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব, নড়াইলের সুযোগ্য সন্তান জনাব ফারজানা মান্নান ও সবশেষে মাশরাফী বিন মোর্ত্তজা এম.পিকে শুভেচছা জানান সৌমেন।

পরিশেষে তিনি উল্লেখ করেন, এমন উন্নয়নের ধারা অব্যাহত থাকলে অচিরেই পৌরসভার মানোন্নয়ন ও পৌরবাসীর ন্যায্য সুযোগ-সুবিধা নিশ্চিত হবে। পৌর এলাকার পাশাপাশি গ্রাম থেকে গ্রামান্তরে মাশরাফী বিন মোর্ত্তজার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের উন্নয়নের ছোঁয়া লেগে সমৃদ্ধ হবে আমাদের চিত্রা-মধুমতী-নবগঙ্গা বিধৌত নড়াইল জনপদ।”