প্রিয়া সাহাকে নিয়ে মুখ খুললেন স্বরাষ্ট্রমন্ত্রী

3
26

নিউজ ডেস্ক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের কাছে বাংলাদেশে কল্পিত ধর্মীয় সংখ্যালঘু নির্যাতনের অভিযোগ করা প্রিয়া সাহাকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ২০ জুলাই, শনিবার সকালে রাজধানীর ধানমন্ডিতে নিজ বাসভবনে সাংবাদিকদেরকে এ কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “প্রিয়া সাহা সংখ্যালঘু কিংবা তাঁর ওপর নির্যাতন হয়েছে, এ মর্মে কখনোই আমাদের কাছে কোনো অভিযোগ করেননি। তা ছাড়া তিনি পুলিশ প্রশাসনের কাছেও কোনো সময় প্রতিকার চেয়েছেন বলে রেকর্ড নেই। তার পরও তিনি আমেরিকার প্রেসিডেন্টের কাছে গিয়ে কেন এ অভিযোগ করলেন, তা আমরা দেখব।” তিনি আরো বলেন , “বাংলাদেশে সংখ্যালঘু বা সংখ্যাগুরু বলে কিছু নেই। এখানে সবাই সমান অধিকার নিয়ে সম্প্রীতির সঙ্গে বাস করছে। তিনি বলেন, সংখ্যালঘু নির্যাতনের কোনো ঘটনা বাংলাদেশে ঘটেনি। প্রিয়া সাহা সংখ্যালঘু নির্যাতনের যে অভিযোগ করেছেন, তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য পণোদিত।”

গত সপ্তাহে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ধর্মীয় স্বাধীনতা ও সহিঞ্ঝুতার জন্য বিশ্বের বিভিন্ন ধর্মীয় নেতা ও প্রতিনিধিদের সঙ্গে তাঁর কার্যালয়ে কথা বলেন। এসময় বাংলাদেশি পরিচয় দিয়ে প্রিয়া সাহা নামক এক ভদ্রমহিলা ট্রাম্পকে বলেন, “আমি বাংলাদেশ থেকে এসেছি। এখানে (বাংলাদেশে) প্রায় ৩৭ মিলিয়ন (৩ কোটি ৭০ লাখ) হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ডিসঅ্যাপেয়ার (নিখোঁজ) হয়ে গেছে। দয়া করে আমাদের সাহায্য করুন। আমরা আমাদের দেশে থাকতে চাই। এখনো সেখানে (বাংলাদেশে) ১৮ মিলিয়ন (এক কোটি ৮০ লাখ) সংখ্যালঘু মানুষ রয়েছে। আমার অনুরোধ, দয়া করে আমাদের সাহায্য করুন। আমরা আমাদের দেশ ছাড়তে চাই না। শুধু আমাদের (বাংলাদেশে) থাকতে সাহায্য করুন। আমি আমার বাড়ি হারিয়েছি। তারা আমার বাড়ি পুড়িয়ে দিয়েছে। তারা আমার জমি কেড়ে নিয়েছে। কিন্তু কোনো বিচার হয়নি।” এ সময় ট্রাম্প জানতে চান, “কারা জমি দখল করেছে? কারা বাড়ি দখল করেছে?” জবাবে ওই নারী বলেন, “মুসলিম মৌলবাদী গ্রুপ এগুলো করছে। তারা সব সময় রাজনৈতিক ছত্রছায়া পায়।”

প্রিয়া সাহার এই অভিযোগের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে দ্রুত ছড়িয়ে পড়ে এবং দেশের সর্ব স্তরের এবং সব ধর্মের মানুষ তার এই মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগের তীব্র নিন্দা ও সমালোচনা করেন।