নড়াইলে ২০ দিনে ৫টি মোটরসাইকেল চুরি, অভিযোগে গ্রেফতার ৩

4
199

স্টাফ রিপোর্টার

নড়াইলের বিভিন্ন এলাকা থেকে সম্প্রতি পাঁচটি মোটরসাইকেল চুরির অভিযোগে তিন যুবককে গ্রেফতার করা হয়েছে। সোমবার (৮ জুলাই) সন্ধ্যায় সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন লোহাগড়া থানার ওসি মোকাররম হোসেন। তিনি আরো জানান, আন্তঃজেলা মোটরসাইকেল চোরচক্রের হোতা লোহাগড়া উপজেলার লক্ষীপাশা ইউনিয়নের বাঁকা গ্রামের আব্দুল খালেক মোল্যার ছেলে সাজ্জাদসহ (১৮) তার দুই সহযোগী কাশিপুর গ্রামের রেজাউল শেখের ছেলে নাঈম শেখ (২১) এবং একই গ্রামের পান্নু শেখের ছেলে ইব্রাহিম শেখকে (১৮) নিজ নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়। গত রোববার (৭ জুলাই) গভীর রাতে লোহাগড়া থানার এসআই মিল্টন কুমার দেবদাস ও আতিকুজ্জামানের নেতৃত্বে তাদের গ্রেফতার করে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ১৫০ সিসির নীল রঙের একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়। এছাড়া মোটরসাইকেলের ১১টি ডিজিটাল নাম্বার প্লেট, ১৮টি মেইন লক, বিভিন্ন ধরণের আটটি চাবিসহ অন্যান্য যন্ত্রাংশ ও রেজিস্ট্রেশন কার্ড উদ্ধার করা হয়েছে।

ওসি মোকাররম হোসেন বলেন, গত ১২ জুন থেকে চলতি মাসের ১ তারিখ পর্যন্ত গ্রেফতারকৃতরা জেলার বিভিন্ন এলাকা থেকে পাঁচটি মোটরসাইকেল চুরি করে। প্রায় আট মাস ধরে তারা এ ধরণের অপরাধ কর্মকান্ডের সঙ্গে জড়িয়ে পড়েছে। জেলার বাইরেও তারা কয়টি মোটরসাইকেল চুরি করেছে, তা তদন্ত করে দেখা হচ্ছে। চুরির ঘটনায় সম্পৃক্ত অন্যদের গ্রেফতারসহ চুরি হওয়া মোটরসাইকেল উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে।

ক্ষতিগ্রস্থরা জানান, বিভিন্ন এলাকা থেকে মোটরসাইকেল চুরির পর তারা নড়াইলের পুলিশ সুপারসহ সংশ্লিষ্টদের জানান। এরপর পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিনের (পিপিএম-বার) নির্দেশে মোটরসাইকেল উদ্ধারে মাঠে নামে পুলিশ। ক্ষতিগ্রস্থরা বলেন, মোটরসাইকেল উদ্ধারসহ এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে যথেষ্ট আন্তরিকতার পরিচয় দিয়েছেন নড়াইলের পুলিশ সুপার।