উল্লাপাড়ায় সাবেক সেনাসদস্য ও মা’কে গলা কেটে হত্যা

19
63

স্টাফ রিপোর্টার

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ঘুমন্ত অবস্থায় মা ও ছেলেকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার রাতে উপজেলার দুর্গানগর ইউনিয়নের মহেশপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- মহেশপুর গ্রামের অবসরপ্রাপ্ত সেনা সদস্য আলতাফ হোসেন মুকুল (৪৫) ও তার বৃদ্ধ মা রিজিয়া বেগম (৯৫)। উল্লাপাড়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠিয়েছে। নিহতদের গলা ছাড়াও হাত পা ও বুকের কয়েকটি স্থানে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে।

এদিকে নিহত আলতাফ হোসেন মুকুলের মেয়ে উল্লাপাড়া এইচ টি ইমাম বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা রোখসানা হোসেন হিজল ঘটনাটিকে পরিকল্পিত হত্যাকাণ্ড হিসাবে দাবি করেছেন।তিনি বলেন, তার বাবা গ্রামে একটি মসজিদ প্রতিষ্ঠা করেছেন। ওই মসজিদ স্থাপনকে কেন্দ্র করে গ্রামের একটি পক্ষের লোকজনের সঙ্গে দ্বন্দ চলে আসছিল। এরই জের ধরে পরিকল্পিতভাবে এ হত্যাকাণ্ড ঘটানো হয়েছে। এদিকে হত্যাকাণ্ডটি ঘটিয়ে দুর্বৃত্তরা পার্শ্ববর্তী মসজিদের দেয়ালে তাদের রক্তমাখা হাতের ছাপ রেখে গেছে।

উল্লাপাড়া মডেল থানার ওসি দেওয়ান কৌশিক আহম্মেদ জানান, স্ত্রী ও তিন সন্তান শ্বশুরবাড়ি বেড়াতে যাওয়ায় রাতের খাবার খেয়ে বৃদ্ধ মাকে নিয়ে নিজ ঘরে ঘুমিয়ে পড়েন আমজাদ হোসেন মুকুল। এ অবস্থায় রাতের কোনো এক সময় দুর্বৃত্তরা তাদের ঘরে প্রবেশ করে মা ও ছেলেকে কুপিয়ে ও গলা কেটে হত্যা করে পালিয়ে যায়। সকালে স্থানীয়রা তাদের ঘরের দরজা খোলা দেখে ভেতরে গিয়ে মা ও ছেলের মরদেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেন।