মনজুর শাহরিয়ারকে নিজ অভিযান চালিয়ে যেতে নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী

0
24

ডেস্ক/এসএস

বিগত রমজানে আড়ং এর বিরুদ্ধে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযান এবং জরিমানা করার পর হঠাৎ বদলিপত্র পাওয়া কর্মকর্তা মনজুর মোহাম্মদ শাহরিয়ার ব্যাপক আলোচনায় আসেন। এই ঘটনা নিয়ে এবার সংসদে কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার তিনি সংসদে ঐ কর্মকর্তার বদলির প্রসঙ্গ টেনে তাকে স্বপদে রাখার নির্দেশ দেন। একই সাথে নামিদামি প্রতিষ্ঠানের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া যাবে না তা নিয়েও প্রশ্ন তোলেন।

১২ জুন, বুধবার প্রশ্নোত্তরের সময় দুর্নীতি দমন কমিশন ও দুর্নীতি নিয়ে সরকার দলীয় সংসদ সদস্য রফিকুল ইসলামের এক সম্পূরক প্রশ্নের জবাব দিতে গিয়ে প্রধানমন্ত্রী প্রসঙ্গক্রমে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ওই অভিযানের বিষয়টিও উল্লেখ করেন। এসময় কোনও প্রতিষ্ঠানের নাম উল্লেখ না করে তিনি বলেন, “রোজার সময় আমি দেশের বাইরে ছিলাম। তখন বেশ কিছু বড় বড় জায়গায় একজন অফিসার হাত দিলেন বলে তার বিরুদ্ধে একটি ব্যবস্থা হঠাৎ নেওয়া হলো। আমার কাছে এটা মোটেও গ্রহণযোগ্য ছিল না; বরং আমি আজকেও বলে দিচ্ছি, তাকে আবার ওই দায়িত্বই দিতে হবে, তিনি ভেজালবিরোধী অভিযান চালাবেন।”

এসময় তিনি আরও বলেন, “খুব নামিদামি জায়গা, তাদের যে খারাপ কিছু হবে না বা থাকবে না, যারা ওগুলোর মালিক তারা তো সেই গ্যারান্টি দিতে পারবেন না। সেখানে কেন পরীক্ষা করতে পারবে না, কেন সচেতন করতে পারবে না, এই অধিকারটা কেন থাকবে না? সাধারণ-ছোটখাটো হলে সেটা ধরতে পারবে। আর বড় অর্থশালী হলে তাদের হাত দেওয়া যাবে না, তাদের অপরাধ অপরাধ নয়, এটা তো হয় না। আমার চোখে অপরাধী সে তো অপরাধীই।”