নড়াইলে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার্থে মানববন্ধন

0
126

স্টাফ রিপোর্টার

নড়াইলের কালিয়া উপজেলার চাঁচুড়ি-পুরুলিয়া এলাকায় সংখ্যালঘু নির্যাতনের নামে ফেসবুকে গুজব ছড়িয়ে হিন্দু-মুসলমানদের মধ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ টায় চাঁচুড়ি ও পুরুলিয়া এলাকাবার হিন্দু সম্প্রদায়ের মানুষ এ কর্মসূচির আয়োজন করেন। ধাড়িয়াঘাটা ঠাকুর বটতলা মন্দির চত্বরে দীর্ঘ লাইনে দাড়িয়ে এলাকার নানা শ্রেণী পেশার মানুষ মানববন্ধন কর্মসূচি পালন করেন।

এ সময় বক্তব্য দেন চাঁচুড়ি-পুরুলিয়া নামযজ্ঞ কমিটির সভাপতি নিশিকান্ত সাহা, পুরুলিয়া ইউনিয়ন শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রিপন বিশ্বাস, সমাজ সেবক চিত্তরঞ্জন বিশ্বাস, মৎস্যজীবী হারাধন সিকদার, শংকর তরফদার প্রমুখ। বক্তারা বলেন, চাচুঁড়ি-পুরুলিয়া এলাকায় আমরা হিন্দু-মুসলমান সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে শান্তিপূর্ণভাবে বসবাস করছি। কিন্তু জনৈকি অনিমেষ নিহার নামে অপরিচিত একটি ফেসবুক আইডির মাধ্যমে ধাড়িয়াঘাটাসহ আশেপাশের এলাকায় হিন্দু-মুসলমানদের মাঝে দ্বন্দ্ব বাঁধানোর জন্য আপত্তিজনক কথাবার্তা লেখা হচ্ছে। আমাদের এলাকার সমস্যা মনে হলে আমরাই প্রশাসনের দারস্ত হতে পারতাম। অথচ আমাদের এলাকার কেউ না এমনকি আমরা চিনিও না জনৈক অনিমেষ নিহার ফেসবুক আইডির মাধ্যমে সংখ্যালঘু নির্যাতনের নামে কাল্পনিক তথ্য দিয়ে স্টাটাস দিয়েছে।

বক্তারা, এলাকার সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টাকারী অনিমেষ নিহার নামের ওই ফেসবুক ব্যবহারকারীকে সনাক্ত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি স্থানীয় সড়ক প্রদক্ষিণ শেষে মন্দির চত্বরে এসে শেষ হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here