আড়ংকে জরিমানার পর পরিচালক মনজুর শাহরিয়ারকে বদলি!

7
20

ডেস্ক/এসএস

বিগত কয়েক মাস ধরে রাজধানীর বিভিন্ন স্থানের বিভিন্ন প্রতিষ্ঠানে আইনী অভিযান চালিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ নিশ্চিত করার দায়িত্ব পালন করে সাধারণ জনগণের কাছে সুপরিচিত হয়ে ওঠা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক, মনজুর মোহাম্মদ শাহরিয়ারের বদলির পরোয়ানা জারি করা হয়েছে। আড়ং এ অভিযান চালানোর পরই এই ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ পরিচালককে সড়ক ও জনপথ অধিদপ্তর খুলনা জোনে বদলী করা হয়। সোমবার রাজধানীর উত্তরায় আড়ং শোরুমকে সাড়ে চার লাখ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে প্রতিষ্ঠানটি সাময়িক বন্ধ করে দেয়া হয়। মূলত ৭০০ টাকার পাঞ্জাবি ১ হাজার ৩০০ টাকায় বিক্রি করায় এ জরিমানা করা হয়।

ইতোমধ্যে মনজুরের বদলিপত্র এসে গিয়েছে। এছাড়া তাঁর ব্যক্তিগত সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই স্বাক্ষরযুক্ত বদলিপত্রের ছবিটি পোষ্ট করতে দেখা গিয়েছে। শাহবাগের প্রতিনিয়ত বিভিন্ন খাদ্য, বস্ত্র, ও অন্যান্য প্রতিষ্ঠানের অসাধু উপায়ে ব্যবসা চালিয়ে যাওয়ার বিভিন্ন প্রমাণ তার সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার করে এসেছেন। কিন্তু আজ তিনি সেখানেই নিজের বদলিপত্রের ছবি দিয়ে কয়েকটি বিস্ময় সূচক চিহ্ন ছাড়া কিছু লেখেন নি।

মনজুর মোহাম্মদ শাহরিয়ারকে ঢাকা বিভাগীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালকের দায়িত্ব থেকে সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের খুলনা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালনের নির্দেশ দেওয়া হয়। একই সাথে তাকে আগাম ১৩ই জুনের মধ্যে বর্তমান পদ থেকে পদত্যাগ করে নতুন পদে যোগদান করার নির্দেশ দেওয়া হয়েছে। জনপ্রসাশন মন্ত্রণালয় কতৃপক্ষ শাহরিয়ারকে উক্ত বদলির নির্দেশ দিয়েছেন বলে জানা যায়।