নড়াইলে সপ্তাহব্যাপি ব্রতচারী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

4
12
নড়াইলে অগ্নিকান্ডে

স্টাফ রিপোর্টার

নড়াইলে সপ্তাহব্যাপি ব্রতচারী প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হয়েছে। বুধবার (২৯মে) দুপুরে জেলা পাবলিক লাইব্রেরী মিলনায়তনে সমাপনি অনুষ্ঠানে খোলা হাওয়া রবীন্দ্র চর্চা কেন্দ্রের সভাপতি সুভাষ চন্দ্র বোসের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মলয় কুন্ডু, ডাঃ মায়া রাণী বিশ্বাস, নড়াইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মীর্জা নজরুল ইসলাম, পল্লী বাঙলার ব্রতচারী সংঘের সভাপতি নাদিমুল ইসলাম, খোলা হাওয়া রবীন্দ্র চর্চা কেন্দ্রের সাধারণ সম্পাদক সতন্ত্রা বুলবুল সন্তু প্রমুখ।

বক্তারা বলেন, শিশু, কিশোর-কিশোরীদের শরীর ও মনের সুস্বাস্থ্য এবং নীতিবোধ জাগ্রত করতে দেশের সর্বত্র ব্রতচারির চর্চা ছড়িয়ে দেওয়া একান্ত প্রয়োজন। দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার সঙ্গে ব্রতচারী শিক্ষা দিতে পারলে পূর্ণাঙ্গ মানুষ হিসাবে এবং আলস্য-বিমুখ সক্রিয় দেশসেবক করে গড়ে তুলতে সক্রিয় ভূমিকা পালন করবে।

বৃহস্পতিবার (২৩মে) থেকে নড়াইলের খোলা হাওয়া রবীন্দ্র চর্চা কেন্দ্রের আয়োজনে ঢাকার পল্লী বাঙলার ব্রতচারী সংঘের ব্যবস্থাপনায় জেলা পাবলিক লাইব্রেরী মিলনায়তনে এ প্রশিক্ষণ শুরু হয়। ৭ দিনব্যাপি ব্রতচারী শিক্ষা শিবিরে দু’গ্রুপে ২২ জন প্রশিক্ষণার্থী অত্যন্ত আনন্দের সঙ্গে প্রশক্ষণে অংশগ্রহণ করে। পল্লী বাঙলার ব্রতচারী সংঘের ৬জন প্রশিক্ষক এ প্রশিক্ষণ প্রদান করেন।