নড়াইলে সুলতান চারুকলা মহাবিদ্যালয়ের শিক্ষকের হাত ভেঙ্গে দিয়েছে অফিস সহকারি

1
33

স্টাফ রিপোর্টার

নড়াইলে এস এম সুলতান বেঙ্গল চারুকলা মহাবিদ্যালয়ের এক অফিস সহকারি ওই কলেজের এক প্রভাষককে হাত ভেঙ্গে দিয়েছে বলে অভিযোগ উঠেছে। আহত শিক্ষক বিষ্ণু পোদ্দারের বাম হাত ভেঙ্গে গেছে। বর্তমানে তিনি যশোরের একটি প্রাইভেট পংগু হাসপাতালে চিকিৎসাধীন। এসময় কলেজ পরিচালনা পর্ষদের সদস্য শেখ আঃ হানিফ ঠেকাতে গিয়ে আহত হন।

প্রত্যক্ষদর্শী ও আহত শিক্ষক জানান, শনিবার (২৭ এপ্রিল) দুপুর ১২টার দিকে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অনাদি বৈরাগী, সিরামিক বিভাগের প্রভাষক বিষ্ণু পোদ্দার, কলেজ পরিচালনা পর্ষদের সদস্য শেখ আঃ হানিফ এবং নিন্মমান অফিস সহকারি এম.এম শাহীনুল হাসানসহ কয়েকজন পশ্চিম মাছিমদিয়ায় সুলতান আর্ট কলেজ ক্যাম্পাসে নির্মাণাধীন ভবন দেখতে যান। সেখানে নির্মাণাধীন ভবন ও বাথরুম নিয়ে শিক্ষক বিষ্ণু পোদ্দার ও শাহীনুল হাসানের সাথে কথাকাটাকাটির এক পর্যায়ে শাহীনুল ইট দিয়ে শিক্ষকের বাম হাতে আঘাত করলে তার হাত ভেঙ্গে যায়।

উল্লেখ্য, চিত্রশিল্পী সুলতানের মত্যুর ১৫ বছর পর নড়াইলের সুলতান ভক্ত, জেলা প্রশাসন এবং ঢাকা বেঙ্গল ফাউন্ডেশনের সহায়তায় ২০০৯ সালে এস এম সুলতান বেঙ্গল চারুকলা মহাবিদ্যালটির যাত্রা শুরু হয়। শহরতলি পশ্চিম মাছিমদিয়ায় শিল্পী সুলতানের ১ একর ৩শতক জায়গায় গড়ে ওঠা বাগান বাড়ি সংলগ্ন জায়গায় কলেজটি প্রতিষ্ঠিত হবার কথা থাকলেও কলেজের নিজস্ব ভবন না থাকায় অস্থায়ীভাবে নড়াইলের শিশুস্বর্গ ভবনে ২০১২-১৩ শিক্ষাবর্ষ থেকে ক্লাস শুরু হয়। বর্তমানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২ বছর মেয়াদি প্রি-ডিগ্রি এবং ৩ বছর মেয়াদি বি এফ এ পাস কোর্স চালু রয়েছে। মহাবিদ্যালয়ের জন্য বেঙ্গল ফাউন্ডেশন চিত্রশিল্পী সুলতানের বাগানবাড়ি সংলগ্ন (বর্তমানে শিশুস্বর্গ-২) নড়াইল-গোবরা সড়কের পার্শ্বে ৬২ শতক জমি ক্রয় করে। গত ২০১৬ সালের এপ্রিল মাসে মহাবিদ্যালয়ের নির্ধারিত জায়গায় কলেজের কার্যক্রম পরিচালনার জন্য অস্থায়ীভাবে পাকা দেয়াল ওপরে টিনসেডের দুটি অস্থায়ী ভবনের কাজ শুরু হলেও পোতা পর্যন্ত নির্মানের পর কাজ আর এগোয়নি। সে অবস্থায় পড়ে রয়েছে। কলেজের ২২জন শিক্ষক-কর্মচারী এখনও এমপিওভুক্ত হয়নি।

কলেজ পরিচালনা কমিটির সদস্য শেখ আঃ হানিফ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ব্যাপারে কলেজের অধ্যক্ষকে জরুরি সভা ডেকে পরবর্তী আইনগত পদক্ষেপ নিতে অনুরোধ করা হয়েছে। এ ব্যাপারে এস এম সুলতান বেঙ্গল চারুকলা মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অনাদি বৈরাগীর সাথে মুঠো ফোনে যোগাযোগের চেষ্টা করলে তার ফোন বন্ধ পাওয়া যায়।