নড়াইলের কালিয়া উপজেলাকে মাদকমুক্ত ঘোষণা

0
23

স্টাফ রিপোর্টার

“মরণ নেশা করিস না, মৃত্যু মুখে পড়িস না” এ শ্লোগানকে সামনে নিয়ে নড়াইলের কালিয়া উপজেলাকে মাদকমুক্ত ঘোষণা উপলক্ষে মাদক বিরোধী গ্রান্ড র‌্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকালে উপজেলা প্রশাসন, কালিয়া এর আয়োজনে কালিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এর আগে বিদ্যালয় চত্বর থেকে একটি মাদক বিরোধী গ্রান্ডর‍্যালী কালিয়া শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া। জেলা প্রশাসক আনজুমান আরার সভাপতিত্বে সভায় অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শরফুদ্দিন, খুলনা বিভাগীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মোঃ আবুল হোসেন, নব নির্বাচিত কালিয়া উপজেলা চেয়ারম্যান কৃষ্ণপদ ঘোষ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইয়ারুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ বাকাহীদ হোসেন, কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল হোসেন, সদর উপজেলা নির্বার্হী কর্মকর্তা সালমা সেলিম,সহকারি পুলিশ সুপার (কালিয়া) রিপন চন্দ্র সরকার, কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন, কালিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিএম শুকুর আলী, নব নির্বাচিত কালিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ ইব্রহীম হোসেন, নব নির্বাচিত কালিয়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সোহেলী পারভীন সরকারি কর্মকর্তা, কর্মচারি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এ সময় উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা, মাদকের মরণ ছোবল থেকে নিজেকে, সন্তান ও পরিবার এবং সমাজকে রক্ষার কাজে সকলকে সজাগ থেকে এক হয়ে কাজ করার আহবান জানানো হয়। কালিয়া উপজেলাকে মাদকমুক্ত করতে সকল শ্রেনী ও পেশার মানুষকে নিজ নিজ অবস্থানে থেকে সামাজিক সচেতনতা সৃষ্টিসহ মাদক ব্যবসায়ী ও মাদক সেবিদের ধরিয়ে দিতে প্রশাসনকে সহযোগিতা করার আহবান জানান।