জনপ্রিয় অভিনেতা ও শিল্পী টেলি সামাদ আর নেই

0
13

নিউজ ডেস্ক

জনপ্রিয় অভিনেতা কমেডিয়ান আবদুস সামাদ ওরফে টেলি সামাদ আর নেই। আজ শনিবার (৬ এপ্রিল) বেলা দেড়টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহী ওয়া ইন্না ইলাহী রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর। আগামীকাল মুন্সিগঞ্জের নয়াগাঁও এর পারিবারিক কবর স্থানে জানাজা শেষে তার মরদেহ দাফন করা হবে। পারিবারিক সূত্রে জানা যায়, শুক্রবার নিজ বাসভবনে অসুস্থ হয়ে পড়লে তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তিনি চিকিৎসাধীন ছিলেন।

দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা টেলি সামাদ। ২০১৭ সালে যুক্তরাষ্ট্রে তার বাইপাস সার্জারি করা হয়। এরপর ২০১৭ সালের ২৭ সেপ্টেম্বর তিনি কিছুটা সুস্থ হয়ে দেশে ফেরেন। তবে অক্টোবর ও নভেম্বরে আবার তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। গত বছরের ২০ অক্টোবর তার বাম পায়ে জরুরি অস্ত্রোপচার করা হয়। সে সময় টেলি সামাদের পাশে এসে দাঁড়ান এবং চিকিৎসা বাবদ আর্থিক অনুদান দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১৯৪৫ সালের ৮ জানুয়ারি মুন্সিগঞ্জের নয়াগাঁও এলাকায় আবদুস সামাদ জন্মগ্রহণ করেন। ১৯৭৩ সালে পরিচালক নজরুল ইসলামের ‘কার বউ’ চলচ্চিত্রে তিনি প্রথম অভিনয় করেন। চার দশকে প্রায় ছয়শ’ চলচ্চিত্রে অভিনয় করেছেন সকলের প্রিয় কমেডিয়ান টেলি সামাদ। অনিমেষ আইচের ‘জিরো ডিগ্রি’ ছবি ছিল তার শেষ অভিনীত সিনেমা। অভিনয়ের বাইরে অর্ধশতাধিক চলচ্চিত্রে তিনি গান গেয়েছেন। একটি ছবির সংগীতও তিনি পরিচালনা করেছেন। চলচ্চিত্র ছাড়া টেলিভিশনে বিভিন্ন নাটকে অভিনয় করে তিনি দর্শকদের জয় করেছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলায় পড়াশোনা করেছিলেন টেলি সামাদ।