বনানী অগ্নিকাণ্ডের ঘটনায় তাসভির ও ফারুকের ৭ দিনের রিমান্ড মঞ্জুর

2
70

নিউজ ডেস্ক

রাজধানীর বনানীর বহুতল ভবন এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় ভবনের বর্ধিত অংশের মালিক তাসভির উল ইসলাম ও ভবনের জমির মালিক প্রকৌশলী এস এম এইচ আই ফারুককে জিজ্ঞাসাবাদ করার জন্য সাতদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রবিবার (৩১ মার্চ) দুপুরে মামলার সুষ্ঠু তদন্তের জন্য অভিযুক্তদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন ডিবি পুলিশের পরিদর্শক জালাল উদ্দিন। বিএনপি নেতা তাসভির উল ইসলাম ও এস এম এইচ আই ফারুক কর্তৃক ভবন নির্মাণে অনিয়ম, অবহেলাকে দায়ী করে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ। একই সাথে ভয়াবহ অগ্নিকাণ্ডে সাধারণ মানুষের প্রাণহানি ও আহতের ঘটনার দায়সহ সম্পদের ক্ষতিসাধনের অভিযোগ আনা হয় তাদের বিরুদ্ধে। উভয় পক্ষের শুনানি শেষে তাসভির উল ইসলাম ও এস এম এইচ আই ফারুকের সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী।

এ ঘটনায় বাদী হয়ে শনিবার এই মামলাটি দায়ের করেন বনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) মিল্টন দত্ত। অগ্নিকাণ্ডের মামলা দায়েরের পর সেদিন রাতে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাসভির ও ফারুককে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার দুপুরে বনানী থানার কামাল আতাতুর্ক রোডে অবস্থিত এফআর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ২৬ জন নিহত এবং ৭০ জন আহত হন। আগুন নেভানোর সময় ফায়ার সার্ভিসের ৬ কর্মী আহত হন।