নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অপসারণের দাবী শিক্ষার্থীদের

6
61

স্টাফ রিপোর্টার

নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহিতোষ কুমার দে’র অব্যবস্থপনা ও দুর্নীতির প্রতিবাদে তার অপসারণের দাবি জানিয়ে শিক্ষার্থীদের জেলা প্রশাসককের কার্যালয় ঘেরাও ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালিত হয়েছে। রবিবার নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের আয়োজনে এ কর্মসূচি পালিত হয়। পরে শিক্ষার্থীদের পক্ষ থেকে জেলা প্রশাসক আনজুমান আরার নিকট স্মারক লিপি প্রদান করা হয়। জেলা প্রশাসক শিক্ষার্থীদের বিদ্যালয়ে ফিরে যাওয়ার জন্য অনুরোধ জানান এবং এ ব্যাপারে দ্রুত ব্যাবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন।

শিক্ষার্থীরা অভিযোগ করেন স্কুলের প্রধান শিক্ষক , বিদ্যালয়ের সময়সূচি পরিবর্তন করায় শিক্ষা কার্যক্রম ব্যহত হচ্ছে, বিদ্যালয় সুপেয় পানি ও টয়লেটের ব্যাবস্থা খুবই নাজুক, আইডি কার্ডসহ বিভিন্ন কার্যক্রমের জন্য টাকা নেওয়া হলেও তা আজ পর্যন্ত কার্যকর করা হয়নি। এছাড়া তিনি শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে সব সময় দুর্ব্যবহার করেন। এ সকল ঘটনার অবসান ও প্রতিকারের জন্য তাদের এ প্রতিবাদ।

প্রধান শিক্ষক মহিতোষ কুমার দে তার বিরুদ্ধে আনা সকল অভিযোগ অস্বীকার করেন। তিনি বলেন, প্রাইভেট পড়াতে নিষেধ করায়, কিছু শিক্ষক আমাকে এখান থেকে সরাতে তৎপর হয়ে উঠেছে। তারই অংশ হিসাবে কোমলমতি শিক্ষার্থীদের ব্যাবহার করে আমার সম্মান ক্ষুন্ন করার জন্য এ সব করছে।