চাকরির প্রলোভন দেখিয়ে কোটি টাকা আত্মসাৎ! গ্রেপ্তার ৪

256
21

ডেস্ক/এমএসএ

ভুয়া বিজ্ঞাপনের মাধ্যমে চাকরির প্রলোভন দেখিয়ে কোটি টাকা হাতিয়ে নেয়া জড়িত একটি সংঘবদ্ধ চক্রের চার সদস্যকে গ্রেপতার করেছে পুলিশ। আটককৃতরা অনলাইন জব ভিত্তিক সাইট বিডিজবস ডট কম ব্যবহার করে ভুয়া বিজ্ঞাপন তৈরি করে মানুষকে প্রতারণার ফাঁদে ফেলত। এছাড়া নিজেদের পরিচয় গোপন করে ব্যবহার করতো বিকাশ ও রকেট একায়ুন্টযুক্ত বিভিন্ন কোম্পানির শত শত বায়োমেট্রিক সিম।

বিডিজবসের ভুয়া বিজ্ঞাপন দিয়ে দিনের পর দিন কিছু চক্র তাদের প্রতারণা চালিয়ে আসছে। এতে সর্ব শান্ত হয়েছে হাজারো তরুণ। মঙ্গলবার (২৬ মার্চ) এমনই এক প্রতারণা চক্রের ৪ সদস্যকে আটক করে তেজগাঁও শিল্পাঞ্চল থানা পুলিশ। চক্রের প্রধান শাহীন হায়দার প্রার্থীদের সাথে যোগাযোগ রক্ষা করতেন। আটককৃত হাসান ও তাজুল অন্যের নামে বায়োমেট্রিক রেজিমেন্ট সিম সংগ্রহ করতো। শাহীন জানান, “বিডি জবসের কর্মচারী মোস্তাফিজ এসকল বিজ্ঞাপন দেয়। বিজ্ঞাপনে আমার নাম্বারটা দেয়া। আবেদনকারী আমাকে কল দিলে আমি কথা বলি।”

পুলিশ জানায়, মোবাইল কোম্পানির সিম বিক্রির অসম প্রতিযোগিতার কারণে সাধারণ মানুষের সরলতার সুযোগে এই সিম রেজিষ্ট্রেশন করে অপরাধী চক্র। ডিএমপি তেজগাঁও শাখার উপ পুলিশ কমিশনার বিপ্লব সরকার বলেন, বিডি জবসের কতিপয় কর্মচারী সারাসরিভাবে এই প্রতারণা চক্রের সাথে সম্পৃক্ত থেকে আমাদের শত শত মানুষের কাছ থেকে লক্ষ লক্ষ, কোটি কোটি টাকা তারা হাতিয়ে নিচ্ছে।

বিডি জবসের প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহিম মাশরুর জানান, “আমারা নিজেদের ইনভেস্টিগেট করছি। এছাড়া পুলিশের যদি কোন তথ্য দরকার হয় আমরা সাহায্য করবো”। এদিকে নিজেদের কেউ এমন ঘটনায় জড়িত থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে তিনি জানান। এমন প্রতারণা চক্রের বিরুদ্ধে জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি সেবা দানকারী প্রতিষ্ঠানগুলোকে আরো দায়িত্বশীল হবার পরামর্শ দিয়েছে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর।

https://youtu.be/oPBmHbJXrf0