নড়াইল-১’র সংসদ সদস্যের বিরুদ্ধে নির্বাচনী প্রভাব বিস্তারের অভিযোগে সংবাদ সম্মেলন

0
467

স্টাফ রিপোর্টার

নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তির বিরুদ্ধে নির্বাচনী প্রভাব বিস্তারের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন কালিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলার স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এস এম হারুনার রশিদ। শুক্রবার (১৫ মার্চ) নড়াইল প্রেসক্লাবের হলরুমে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে পুরুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল মোল্যা, মোঃ এনা মেম্বর, মোঃ ইছাহাক, আতাউর রহমানসহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কালিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলার স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এস এম হারুনার রশিদ লিখিত বক্তব্যে অভিযোগ করেন, স্থানীয় সংসদ সদস্য কবিরুল হক মুক্তি আমার দলীয় নেতা-কর্মিদের ফোনে, নিজ কার্যালয়ে এবং তাঁর বাসভবনে ডেকে নিয়ে বিভিন্ন প্রকার ভয়ভীতি, হুমকি ও অর্থের প্রলোভোন দেখানো হচ্ছে। উপজেলার প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যানদের ডেকে অর্থ বিতরণের মাধ্যমে নৌকার পক্ষে ভোট দেওয়ার ও কাজ করার নির্দেশ দিচ্ছেন। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এম পি মহোদয় আমার আত্মীয় হলেও তাঁর ব্যক্তি স্বার্থের জন্য তিনি এ কাজ করছেন বলে আমি মনে করি। তিনি আরো অভিযোগ করেন, সংসদ সদস্য তার নিজের প্যাডে ১৩ মার্চ স্বাক্ষরিত এক নোটিশে ১৬ই মার্চ কালিয়া পৌর কমিউনিটি সেন্টারে সভার আয়োজন করেছেন যা সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের সুস্পষ্ট লংঘন। এবিষয়ে নির্বাচন কমিশনেও অভিযোগ করা হয়েছে।

এ ব্যাপারে নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি তাঁর বিরুদ্ধে আনা সকল অভিযোগ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহিন বলে জানান। তিনি বলেন, ঐ প্রার্থী আওয়ামী লীগকে ধ্বংস করার জন্য জামাত-বিএনপি’র লোকদের নিয়ে নির্বাচন করছেন। আর কালিয়া পৌর কমিউনিটি সেন্টারে সভার ব্যাপারে বলেন, এ সভা উপজেলা নির্বাচন কেন্দ্রিক কোন সভা নয়, এখানে নির্বাচনের কোন প্রার্থী উপস্থিত থাকবেন না।