পিপিএস মডেল উচ্চ বিদ্যালয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

0
18

চন্দনাইশ প্রতিনিধি

বৃহস্পতিবার একুশে ফেব্রুয়ারি চট্টগ্রাম চন্দনাইশ পৌরসভাস্থ গাছবাড়িয়া পিপিএস মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব মোঃ আবুল কালাম চৌধুরী এর সভাপতিত্বে উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাছবাড়িয়া পিপিএস মডেল উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পর্ষদের সভাপতি মোঃ নুরুল হক চৌধুরী।

বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক বাবু মৃদুল কান্তি চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক এড. দেলোয়ার হোসাইন, বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সদস্য ও সাংবাদিক মোঃ নুরুল আলম, প্রাথমিক প্রধান শিক্ষক মহিউদ্দিন ইছা। বিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী প্রধান শিক্ষক রতন বিকাশ চৌধুরী, সিনিয়র শিক্ষক যথাক্রমে রোয়াইদা হোসনুর, আকবর হোসাইন, মুন্নি বড়ুয়া, নাজমা সুলতানা, তানজিনা সুলতানা, রুজি আক্তার ও গার্লস গাইডের শিক্ষার্থীবৃন্দ।

প্রধান অতিথি মোঃ নুরুল হক চৌধুরী তাঁর বক্তব্যে বলেন, ভাষা শহীদদের মর্যাদা অক্ষুণ্ন রাখা আমাদের নৈতিক দায়িত্ব। রক্তের বিনিময়ে অর্জিত এই মাতৃভাষা সর্ব আঙিনায় এর চর্চা অপরিহার্য। কোন কিছুর বিনিময়ে এই অর্জিত ভাষাকে হারিয়ে যেতে দেওয়া যাবে না। শিক্ষার্থীরা ভাষা দিবসের বক্তব্য প্রদানে অনুষ্ঠানের সভাপতি তাদের ধন্যবাদ ও উৎসাহ প্রদান করেন।