১৫ ঘন্টার মধ্যে পৃথক ঘটনায় সড়ক কেড়ে নিল ভাই-বোনসহ ১১ জনের প্রাণ

3
113

নিউজ ডেস্ক/এমএসএ

মৃত্যু যখন আসবে মরতে হবে। কিন্তু অকালমৃত্যুকে কেন এতবার বরণ করতে হবে? প্রতিনিয়ত সড়কে কেড়ে নিচ্ছে মূল্যবান সব জীবন। খবরের পাতা উল্টালে শুধু লাশ আর পরিবারের আর্তনাদ, চিৎকার। সড়কের আঘাত থেকে কবে পরিত্রাণ মিলবে মানুষের? রোববার (২৭ জানুয়ারি) রাত থেকে সোমবার (২৮ জানুয়ারি) দুপুর পর্যন্ত রাজবাড়ী, নাটোর, ময়মনসিংহ, মাদারীপুর, কেরানীগঞ্জসহ রাজধানীতে সড়ক দুর্ঘটনায় ১১ জন মানুষের প্রাণ দিতে হয়েছে। পৃথক দুর্ঘটনায় আহত হয়েছেন ২৩ জন।

রাজবাড়ীঃ গতকাল রোববার রাত পৌনে ১১টার দিকে রাজবাড়ী শহরের শ্রীপুর পলাশ পেট্রলপাম্পের সামনে ট্রাকের চাপায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন। নিহত ব্যক্তিরা হলেন রাজবাড়ীর গোদার বাজার এলাকার সিদ্দিকুর রহমানের ছেলে হৃদয় (২৮) ও একই এলাকার রজব আলীর ছেলে শান্ত (৩০)।

রাজবাড়ীর ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, গতকাল রাতে মোটরসাইকেলে গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ী শহরের উদ্দেশ্যে যাচ্ছিলেন হৃদয় ও শান্ত। শ্রীপুর পলাশ পেট্রলপাম্পের সামনে এলে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক তাঁদের মোটরসাইকেলকে চাপা দেয়। এতে তাঁরা দুজন গুরুতর আহত হন। তাঁদের উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে নেওয়া হলে সেখানে চিকিৎসক তাঁদের মৃত ঘোষণা করেন।

রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদার জানান, ট্রাকটি জব্দ করা হলেও তবে ট্রাকের চালক পলাতক। ঘটনায় নিহত হৃদয়ের বাবা বাদী হয়ে একটি মামলা করেছেন।

বিমানবন্দরঃ ১৫ দিন আগে রুবেল-ডালিমের বোন শাবনূরের সাথে মোবারকের বিয়ে হয়। রোববার নরসিংদীর রায়পুর থেকে ভগ্নিপতি মোবারককে সঙ্গে নিয়ে বড় ভাই রুবেলকে বিদায় জানাতে এসেছিলেন রুবেল। বিমানবন্দরের পাশে আল মক্কা নামের একটি আবাসিক হোটেলে উঠেছিলেন। ডালিম (২০) ও মোবারক (৩০) বিমানবন্দর দেখার জন্য বের হন। পুলিশ সূত্রে জানা যায়, ট্রাকের চালক নিয়ন্ত্রণ হারালে ট্রাকটি সড়কদ্বীপে উঠে যায়। এ সময় ট্রাকের ধাক্কায় তাঁরা ঘটনাস্থলেই মারা যান। রোববার দিবাগত রাতে এ দুর্ঘটনা ঘটে। ডালিম ও মোবারকের মৃত্যুতে তার পরিবারের মধ্যে শোক বিরাজ করছে।

বিমানবন্দর থানার উপপরিদর্শক (এসআই) শ্রীধান চন্দ্র রায় জানান, ট্রাকের চালক শাহীন আলম (৩০) ও তাঁর সহকারী মো. লিমনকে আটক করেছে পুলিশ।

৩০০ ফিটঃ রোববার রাত আড়াইটা নাগাদ রাজধানীর খিলক্ষেত এলাকার তিনশ’ফিট সড়কে দুর্ঘটনায় নিহত হয়েছেন বুলবুল হোসেন (২২) নামে এক যুবক। এসময় আহত হয়েছেন সিএনজির আরো ২যাত্রী। নিহত বুলবুল হোসেন ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার মওগাপাড়া গ্রামের বাসিন্দা। তার পিতার নাম রজব আলী।

খিলক্ষেত থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. শাহজাহান কবির বলেন, ‘গতকাল রাতে ৩০০ ফিট রাস্তায় একটি সিএনজিচালিত অটোরিকশা দুমড়েমুচড়ে পড়ে আছে—এ খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যাই। সেখানে পৌঁছে সিএনজির নিচ থেকে আহত অবস্থায় তিনজনকে উদ্ধার করা হয়।’ রাত সাড়ে ৩টার দিকে আহতদের হাসপাতালে নিয়ে গেলে বুলবুলকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

নাটোরঃ আজ সোমবার ভোর ৬টার দিকে নাটোরের লালপুর উপজেলার লক্ষ্মীপুর এলাকায় বাসের ধাক্কায় আজিজুর রহমান ভেগল (৪৮) নামের এক ব্যবসায়ী নিহত হয়েছেন। নিহত আজিজুর উপজেলার লক্ষ্মীপুর গ্রামের মৃত মোহাম্মদ মণ্ডলের ছেলে।

ময়মনসিংহঃ সোমবার সকাল আটটার দিকে ময়মনসিংহের ত্রিশালের বগারবাজার সাইনর্বোড এলাকায় ট্রাক বাসের সংঘর্ষে দুইজন নিহত ও ২০ জন আহত হয়েছেন। নিহতরা হলো ত্রিশালের রায়মনি এলাকার চালক আলামিন ও হেলপার হাফিজ।

মাদারীপুরঃ সোমবার সকালে মাদারীপুরের শিবচর উপজেলার পৌর এলাকার দাদাভাই তোরণের কাছে চালভর্তি ট্রাক উল্টে পথচারী মিলন হাওলাদারকে (৪৫) চাপা দেয়। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। মিলন বাঁশ ব্যবসায়ী ছিলেন। তিনি শিবচর পৌরসভার নলগোড়া এলাকার মালাই হাওলাদারের পুত্র।

কেরানীগঞ্জঃ সোমবার (২৮ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের রাজেন্দ্রপুর মোল্লারপুল এলাকায় এক সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী দুই ভাই-বোনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। ঘটনায় গুরুতর আহত হয়েছেন শিশু দুটির বাবা ডালিম হোসেন। তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সূত্রে জানা যায়, মোল্লারপুলে একটি রডভর্তি ট্রাক ডালিম হোসেনের মোটরসাইকেলকে পেছন থেকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তার দুটি শিশু নিহত হয়।

নিহত ভাই-বোন কেরানীগঞ্জের কসমোপলিটন ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ফাতিমা আফরিন ও তৃতীয় শ্রেণির শিক্ষার্থী আফসার হোসেন।

আজ স্কুলে ক্রীড়া প্রতিযোগিতা উৎসব শেষে শিশুদের পিতা তাদের নিয়ে বাসায় ফেরার পথে এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে। ঘটনার প্রতিবাদে ওই স্কুল-কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা ঢাকা-মাওয়া মহাসড়ক ৪০ মিনিট অবরোধ করে রাখে। সেখানে শিক্ষার্থীরা ‘সড়কে আর কত প্রাণ ঝরবে’ , ‘নিরাপদ সড়ক চাই’—সহ এমন অনেকগুলো দাবি জানায়। দুপুর সোয়া একটার দিকে আব্দুল্লাপুর-ধলেশ্বরী সেতুর নিকট রডভর্তি ট্রাকটি পরিত্যক্ত অবস্থায় আটক করে পুলিশ।