বিয়ে করে শ্রীঘরে আমেরিকা প্রবাসী যুবক!

774
44

স্টাফ রিপোর্টার

আমেরিকা থেকে মোঃ আব্দুর রহমান দেশে এসেছে প্রায় তিন সপ্তাহ আগে। ইচ্ছা ছিল বিয়ে করে বৌ কে সাথে নিয়ে সপ্নের দেশ আমেরিকাতে ফিরে যাবে। কিন্তু বিধি বাম ! আমেরিকার বদলে জেলে যেতে হলো আমেরিকা প্রবাসী যুবক আব্দুর রহমানের।

জানা যায়, প্রায় তিন সপ্তাহ আগে দেশে আসেন আমেরিকা প্রবাসী যুবক আব্দুর রহমান (৩০)। তিনি সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার পোরজনা ইউনিয়নের আব্দুল করিমের ছেলে। ডিভি লটারি পেয়ে আমেরিকাতে স্থায়ীভাবে বসবাস করতেন। দেশে এসেছেন একটা সংসারি সুন্দরী মেয়েকে বিয়ে করে আমেরিকা নিয়ে যাওয়ার জন্য।

এরই মধ্যে শাহজাদপুর পৌর শহরের দেওয়ানপাড়া মহল্লার আশরাফ সরকারের মেয়ে আফিয়া সরকার (স্বর্ণা)’র সাথে গত শুক্রবার বিবাহ বন্ধনে আবদ্ধ হন। পরের তিনদিন বৈবাহিক সামাজিক আচার অনুষ্ঠান সবই ঠিকঠাক চলে। বৌভাতের পর স্বামীকে নিয়ে বাবার বাড়ি যায় নববধূ, হঠাৎই চোখ চড়কগাছে ওঠার মতো ঘটনা ঘটে।

নববধূ স্বামীর কাপড় চোপড় গোছানোর সময় একটা কাগজ দেখতে পায়। কাগজটি পড়তেই নববধূর মাথায় যেনো আকাশ ভেঙে পড়লো! তার স্বামীর সাথে আরেকটি মেয়ের কাবিনের কাগজ এটা। সাথে সাথেই বাবা মা ও বাড়ির সবাইকে সবকিছু বলে দেয় সে। তারপর থেকেই শুরু হলো জামাই ও তার দুলাভাইকে জিজ্ঞাসাবাদ।

একে একে বেরিয়ে আসে সকল অপকর্মের চিত্র, প্রবাসী আব্দুর রহমান ও তার দুলাভাই একাধিক বিয়ের বিষয়টি স্বীকার করে নেয়। প্রায় তিন থেকে চারটি বিয়ে করেছে এই প্রবাসী বিয়ে পাগল আব্দুর রহমান। পরে দুজনকে আটকে রেখে থানায় খবর দেয় শশুরবাড়ির লোকজন। পুলিশ এসে প্রবাসী আব্দুর রহমান ও তার ভগ্নিপতি উপজেলার গোপালপুর গ্রামের সাইদুল (৪০) কে থানায় নিয়ে যায়। পরবর্তীতে ধৃতদের বিরুদ্ধে শাহজাদপুর থানায় মামলা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন শাহজাদপুর থানার ডিউটি অফিসার।