খুলনার বিপক্ষে সহজ জয় তুলে নিলো মাশরাফীর রংপুর

0
5

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরের ২৫তম ম্যাচে মাহমুদুল্লাহর খুলনা টাইটান্সের বিপক্ষে সহজ পেলো মাশরাফীর রংপুর রাইডার্স। ক্রিস গেইল, অ্যালেক্স হেলস ও ডি ভিলিয়ার্সের ব্যাটিং ও ফরহাদ রেজার বোলিং নৈপুণ্যে রংপুরের কাছে ৬ উইকেটে হেরেছে  খুলনা। গত ম্যাচের আগে টানা তিন ম্যাচে হেরে পিছিয়ে ছিল রংপুর রাইডার্স। খুলনার বিপক্ষে এই জয়ের মধ্য দিয়ে অষ্টম ম্যাচে চতুর্থ জয়ের স্বাদ পেল রংপুর৷ ৮ পয়েন্ট সংগ্রহের করে পয়েন্ট টেবিলে তৃতীয় স্থান অধিকার করলো মাশরাফীর দল। ওদিকে সমানসংখ্যক ম্যাচে ১জয় ও ৭হারে মাত্র ২ পয়েন্ট সংগ্রহ করেছে খুলনা।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে খুলনাকে ব্যাট করতে আমন্ত্রণ জানায় অধিনায়ক মাশরাফী। প্রথমে ফিল্ডিং বেছে নেয় রংপুর রাইডার্স। ব্যাটিং-এ নেমে বড় স্কোর পায় খুলনা। দলের পক্ষে ২টি চার ও ৩টি ছক্কায় ৩৫ বলে সর্বোচ্চ ৪৮ রান করে নাজমুল হোসেন শান্ত। এছাড়া টেইলর ৩২, অধিনায়ক মাহমুদুল্লাহ ২৯ ও ডেভিড ওয়াইস ১৫ বলে অপরাজিত ৩৫ রান করেন। রংপুরের ফরহাদ রেজা ৩২ রানে ৪ উইকেট নেন। মাশরাফীও অসাধারণ বল করেছেন। খুলনার ১৮১ রানের স্কোরে ৪ ওভার খরচ করে মাত্র ১৭ রান দিয়েছেন। পেয়েছেন ১টি উইকেট।

জয়ের জন্য ১৮২ রানের লক্ষ্যে ৭ ওভার শেষে ৬৫ রান পেয়ে যায় রংপুর। অষ্টম ওভারে আউট হন হেলস। ৮টি চার ও ৩টি ছক্কায় ২৯ বলে ৫৫ রান করেন তিনি। এরপর ডি ভিলিয়ার্স। দলীয় ১২১ রানে আউট হওয়া ভিলিয়ার্স ৩টি চার ও ৪টি ছক্কায় ২৫ বলে ৪১ রান করেন। ২টি চার ও ৫টি ছক্কায় ৪০ বলে ৫৫ রান করেন গেইল। গেইলের পর মিথুন (১৫) আউট হলে জয়ের লক্ষ্যে নিয়ে যান রংপুরের রুশো ও নাহিদুল ইসলাম। ৬ উইকেটে জয় লাভ করে রংপুর রাইডার্স। খুলনার পাকিস্তানী খেলোয়াড় ইয়াসির শাহ ২টি উইকেট লাভ করেন।

সংক্ষিপ্ত স্কোর :

খুলনা টাইটান্স : ১৮১/৬, ২০ ওভার (শান্ত ৪৮, টেইলর ৩২, ফরহাদ ৪/৩২, মাশরাফী ১/১৭)। রংপুর রাইডার্স : ১৮৩/৪, ১৯.৩ ওভার (হেলস ৫৫, গেইল ৫৫, ইয়াসির ২/৪৭)। ফলাফল : রংপুর রাইডার্স ৬ উইকেটে জয়ী। ম্যাচ সেরা : ফরহাদ রেজা (রংপুুর)।