সিলেটকে হারিয়ে প্রতিযোগিতায় ফিরলো মাশরাফীর রংপুর রাইডার্স

0
11

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে সিলেট সিক্সার্সকে হারিয়েছে রংপুর রাইডার্স। ষষ্ঠ আসরের ২১তম ম্যাচে ৪ উইকেটে জিতল রংপুর রাইডার্স। টানা ৩ ম্যাচ হারের পর এই জয় দিয়ে ৭ ম্যাচে ৩ জয় ও ৪ পরাজয় দিয়ে ৬ পয়েন্ট লাভ করলো রংপুর।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টসে জিতে সিলটকে প্রথমে ব্যাট করতে পাঠান রংপুরের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। ৪ উইকেট হারিয়ে সিলেট ১৯৪ রান সংগ্রহ করে।

হয় নামে সিলেট। শুরুটা ভালো হয়নি তাদের। লিটন দাস ১১ রানে বিদায় নিলে দলীয় ১৩ রানে প্রথম উইকেট হারায় তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৮৫ রান করেন সাব্বির রহমান। ২৭ বলে ৪টি চার ও ৩টি ছক্কায় অপরাজিত ৪৭* রান করেন নিকোলাস পুরান। রংপুরের পক্ষে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা ২টি উইকেট লাভ করেন।

১৯৫ রানের বড় টার্গেটে ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল শুন্য রানে আউট হলে ধাক্কা সামালন ইংল্যান্ডের অ্যালেক্স হেলস ও দক্ষিণ আফ্রিকার রিলি রুশো। হেলস ৩৩ রানে আউট হন হেলস। ৯টি চার ও ২টি ছক্কায় ৩৫ বলে ৬১ রান করেন রুশো। দক্ষিণ আফ্রইকান এ বি ডি ভিলিয়ার্স ২টি চার ও ২টি ছক্কায় ২১ বলে ৩৪ রান করেন। এরপর ১৯তম ওভারে ১৯ রান তুলে জয় জয়ের দিকে নিয়ে যায় মাশরাফী ও ফরহাদ রেজা। শেষ ওভারে তৃতীয় বলে ৬ উইকেটে ১৯৫ রান করে জয় নিশ্চিত করে রংপুর রাইডার্স। সিলেটের পক্ষে তাসকিন ৪২ রানে ৪ উইকেট লাভ করেন।

সংক্ষিপ্ত স্কোর :

সিলেট সিক্সার্স : ১৯৪/৪, ২০ ওভার (সাব্বির ৮৫, পুরান ৪৭*, মাশরাফি ২/৩১)।

রংপুর রাইডার্স : ১৯৫/৬, ১৯.৩ ওভার (রুসৌ) ৬১, ডি ভিলিয়ার্স ৩৪, তাসকিন ৪/৩১)

ফলাফল : রংপুর রাইডার্স ৪ উইকেটে জয়ী।

ম্যাচ সেরা : রিলি রুশো (রংপুর)।