১৯ জানুয়ারি সারা দেশের ন্যায় নড়াইলে চলবে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন

2
5

স্টাফ রিপোর্টার

আগামী ১৯ জানুয়ারি নড়াইলে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফলভাবে পালন করার লক্ষ্যে সাংবাদিক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হযেছে। ১৭ জানুয়ারি বৃহস্পতিবার বেলা ১১টায় সিভিল সার্জনের কার্যালয়ে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডা: মিনা হুমায়ুন কবীর (ভারপ্রাপ্ত)। অনুষ্ঠানে বক্তব্য রাখেন সভাপতি বক্তব্যে সিভিল সার্জন ডা: মিনা হুমায়ুন কবীর (ভারপ্রাপ্ত), ডা: সাহাবুর রহমান, স্বাস্থ্য শিক্ষা অফিসার ফোরকান আলী প্রমুখ।

সিভিল সার্জন ডা: মিনা হুমায়ুন কবীর (ভারপ্রাপ্ত)বলেন, আগামীতে সারাদেশে জাতীয় ভিটামিন এ প্লাাস ক্যাম্পেইন শুরু হবে। এর অংশ হিসেবে নড়াইলে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন এর মাধ্যমে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস শিশুদের ১টি করে লাল ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে ও শিশুর বয়স ৬ মাস পূর্ন হলে মায়ের দুধের পাশাপাশি ঘরে তৈরী সুষম খাবার খাওয়ানো বিষয়ে পুষ্টি বার্তা প্রচার করা হবে।

জেলায় এ বছর ৯৪ হাজার ২৬৮ জন শিশুকে ক্যাম্পেইনে ভটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ১১ হাজার ৮৪ জন শিশু এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৮৩ হাজার ১৮৪ জন শিশু রয়েছে। জেলার ৩টি উপজেলায় ৯৮২টি কেন্দ্রে শিশুদের এই ক্যাপসুল খাওয়ানো হবে।