নড়াইলে সন্তানের মা হল বুদ্ধি প্রতিবন্ধী কুমারী

139
43

স্টাফ রিপোর্টার

সদর উপজেলার শেখহাটি ইউনিয়নের হাতিয়াড়া গ্রামের বুদ্ধি প্রতিবন্ধী কুমারী সিমা (২২) এক ফুটফুটে কন্যা সন্তানের মা হয়েছেন। সিমা বর্তমানে সন্তানকে নিয়ে নড়াইল সদর হাসপাতলে ভর্তি। বুধবার (৯ জানুয়ারি) দুপুরে সদর হাসপাতলে তিনি এ সন্তানের জন্ম দেন। এ খবর পেয়ে জেলা প্রশাসক এবং পুলিশ সুপার হাসপাতালে গিয়ে নবজাতক ও তার মায়ের চিকিৎসার খোঁজ খবর নিয়েছেন।

সদর হাসপাতল সূত্রে জানা গেছে, বুধবার (৯জানুয়ারী) সকালে হাতিয়াড়া গ্রাম থেকে এক মহিলা হাসপাতলে সিমাকে ভর্তি করে রেখে চলে যায়। দুপুরের দিকে তার কন্যা সন্তান ভূমিষ্ট (নরমাল ডেলিভারি) হয়।

শেখহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাপস কুমার পাঠক জানান, সিমার মামা বাড়ি হাতিয়াড়া গ্রামে। শিশু অবস্থায় তার মা ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেলে ওই গ্রামে আপন মামা বিনয় বৈরাগীর বাড়িতে থাকলেও বড় হবার সাথে সাথে মানসিক প্রতিবন্ধী সিমা এখানে সেখানে ঘুরে বেড়ায় এবং রাত যাপন করে। সন্তানের জন্ম দেবার পর বিনয় বৈরাগী সাফ জানিয়ে দিয়েছে তারা সিমাকে চেনে না।

পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন জানান, নবজাকত ও তার মায়ের সার্বিক অবস্থার খোঁজ-খবর রাখা হচ্ছে। এক পুলিশ সদস্য সিমাকে এক ব্যাগ রক্তও দিয়েছে। নবজাতকের পিতার পরিচয় এখনও পাওয়া যায়নি।

জেলা প্রশাসক আঞ্জুমান আরা বলেন, সমাজসেবা, পুলিশ সুপার এবং জেলা প্রশাসকের পক্ষ থেকে তার চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। সিমার কোনো আত্মীয় যদি নবজাতকের দায়িত্ব নেয় ভালো। না হলে আইনগতভাবে যদি কেউ দত্তক নিতে চায় তাহলে সেটা বিবেচনা করা হবে। ইতোমধ্যে তাকে দত্তক নেওয়ার জন্য পাঁচ জন আবেদনও করেছেন।