আজ থেকে দেশের বিভিন্ন স্থানে মোতায়েন হচ্ছে সশস্ত্র বাহিনী

5
6

নিউজ ডেস্ক

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আজ থেকে দেশের বিভিন্ন স্থানে সশস্ত্র বাহিনী মোতায়েন করা হবে। আজ থেকে ২ জানুয়ারি ২০১৯ পর্যন্ত নিজ নিজ দায়িত্বপূর্ণ এলাকায় নির্বাচন কমিশন অথবা অসামরিক প্রশাসনকে সহায়তা করবে সশস্ত্র বাহিনী। আগামী ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে আইন ও শান্তি-শৃঙ্খলা নিয়ন্ত্রণ নিশ্চিত করতে মাঠে অবস্থান করবে সশস্ত্র বাহিনী।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে রোববার (২৩ ডিসেম্বর) এ কথা জানিয়ে বলা হয়, ‘ইন এইড টু সিভিল পাওয়ার’ এর আওতায় হয়েছে সশস্ত্র বাহিনীর এ মোতায়েন। প্রতিটি জেলা অথবা উপজেলা অথবা মেট্রোপলিটন এলাকার সংযোগস্থলে ও অন্যান্য সুবিধাজনক স্থানে অবস্থান করবে সশস্ত্র বাহিনীর সদস্যরা। বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রয়োজনে রিটার্নিং অফিসারের সাথে সমন্বয়ের মাধ্যমে টহল ও আভিযান পরিচালনা করবে সশস্ত্র বাহিনী।

সেনাবাহিনী উপকূলীয় ১৮টি ও সীমান্তবর্তী ৮৭টি উপজেলা ছাড়া অন্যান্য ৩৮৯টি উপজেলায় দায়িত্ব পালন করবে। বাংলাদেশ নৌবাহিনী উপকূলীয় ১৮টি উপজেলায় এবং সীমান্তবর্তী ৮৭টি উপজেলায় বিজিবি (অন্যান্য দায়িত্বপূর্ণ এলাকার পাশাপাশি) কার্যক্রম পরিচালনা করবে। জরুরী প্রয়োজনে প্রয়োজনীয় সংখ্যক হেলিকপ্টার ও পরিবহন বিমান নির্বাচনী সহায়তা প্রদান করবে বিমান বাহিনী।