এলাকার মানুষের ভালোবাসায় সিক্ত হলেন নড়াইল পুত্র মাশরাফী

6
767

স্টাফ রিপোর্টার

নড়াইলে জনগণের ভালোবাসায় সিক্ত হলেন নড়াইল সন্তান জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। জেলার লোহাগড়া উপজেলার কালনাঘাট থেকে নড়াইল শহর পর্যন্ত রাস্তার দু’ধারে শনিবার সকাল থেকে বেলা সাড়ে ৪টা পর্যন্ত হাজার হাজার নারী-পুরুষের অপেক্ষা। বিশেষ করে যুবক শ্রেণীর মাশরাফী ভক্তদের ছিল উপচেপড়া ভীড়। সবার লক্ষ্য নড়াইল তথা দেশের গর্ব মাশরাফীকে এক নজরে দেখার।এর আগে মাশরাফিকে নড়াইলের মানুষ দেখেছে অন্যভাবে। এবার এ জেলার মানুষ তাকে সাদরে গ্রহণ করেছে সম্পূর্ণ ভিন্ন আঙ্গিকে। নড়াইল-২ আসনে আওয়ামীলীগের প্রার্থী হয়ে সংসদ সদস্য পদে প্রতিন্দ্বন্দ্বিতা করছেন মাশরাফী। আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পর এই প্রথম তিনি নড়াইলে গমন করলেন। এর আগে গত ২০ ডিসেম্বর তিনি (মাশরাফী) ঢাকার সুধাসদন থেকে প্রধানমন্ত্রীর পাশে বসে ভিডিও কনফারেন্সের মাধ্যমে লোহাগড়া-নড়াইলবাসীর সঙ্গে নির্বাচন নিয়ে কথা বলেছিলেন।

শনিবার সকালে মাশরাফী ঢাকা থেকে সড়কপথে কালনাঘাট এবং লোহাগড়া হয়ে নড়াইল পৌঁছান। মাশরাফীর আগমনের খবর শুনে সকাল থেকে শত শত মোটরসাইকেল, প্রাইভেটকারযোগে বিভিন্ন যানবাহনে এমনকি পায়ে হেটে মাশরাফী ভকক্তরা জেলার বিভিন্ন এলাকা থেকে কালনাঘাট পৌঁছান। অনেক অপেক্ষার পর মাশরাফী বেলা আড়াইটার দিকে কারযোগে গোপালগঞ্জের কাশিয়ানির কালনাঘাটে পৌঁছান। এরপর বিশেষভাবে সজ্জিত নৌকাযোগে মধুমতি নদী পর হন। বেলা ৩টার দিকে আওয়ামী লীগের আয়োজনে লোহাগড়া পাড়ের কালনাঘাটে অপেক্ষমাণ জনগনের উদ্দেশ্যে বক্তব্য দেন তিনি। মাশরাফি বক্তব্যে বলেন, “আমি আপনাদের সন্তান। আমার প্রতীক নৌকা। এই নৌকা প্রতীকে আপনারা আমাকে যোগ্য মনে করলে ইনশাআল্লাহ ভোট দেবেন। প্রধানমন্ত্রী আমাকে মনোনয়ন দিয়ে আপনাদের সেবা করার সুযোগ করে দিয়েছেন। জয়বাংলা- জয়বঙ্গবন্ধু” বলে তিনি বক্তব্য শেষ করেন। এ সময় কালনাঘাটে মাশরাফীর পিতা গোলাম মোর্ত্তজা স্বপন, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক আশিকুর রহমান মিকু, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শিকদার আব্দুল হান্নান রুনু, সাধারণ সম্পাদক সৈয়দ ফয়জুল আমীর লিটু, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নড়াইল পৌরসভার মেয়র মো: জাহাঙ্গীর বিশ্বাস, লোহাগড়া পৌরসভার মেয়র আশরাফুল আলম, আমাদা আদর্শ কলেজের অধ্যক্ষ আল ফয়সাল খান। জেলা ছাত্রলীগের সভাপতি আশরাফুজ্জামান মুকুল, সাধারন সম্পাদক নিলয় রায় বাধন, লোহাগড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শিকদার নজরুল ইসলাম, যুবলীগ নেতা সদর উদ্দিন শামীম, মুন্সী শাহীন আহম্মেদ, মাসুম প্রমুখ।

সন্ধ্যায় মাশরাফীকে বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত করার আহবান জানিয়েছেন দলীয় নেতাকর্মীরা। এ লক্ষ্যে ‘বাড়ি বাড়ি গিয়ে মাশরাফীর জন্য ভোট প্রার্থনা’র দিক-নিদের্শনা দেয়া হয় নেতাকর্মী, সমর্থক ও ভক্তদের।