নড়াইলে পরিত্যাক্ত অবস্থায় নবজাতককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি

4
411

স্টাফ রিপোর্টার

নড়াইলে এক নবজাতক কন্যা শিশুকে পরিত্যাক্ত অবস্থায় একটি বাগান থেকে উদ্ধার থেকে উদ্ধার করেছে এলাকাবাসী। শিশুটি নড়াইল সদর হাসপাতালের নবজাতক নিবিড় পরির্চযা কেন্দ্রে চিকিৎসাধীন রয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টা দিকে নড়াইল সদরের চন্ডিবরপুর ইউনিয়নের নিধুখোলার গ্রামের একটি মেহেগুনি বাগানের মধ্য থেকে তাকে উদ্ধার করা হয়। ওই গ্রামের মোঃ সামিউল প্রথম বাচ্চাটির সন্ধান পায়।

মোঃ সামিউল বলেন, “মঙ্গলবার সকালে মাঠ থেকে বাড়ি ফেরার পথে গ্রামের মেহেগুনি বাগানের মধ্যে থেকে একজন শিশুর কান্না শুনতে পাই। দৌড়ে গিয়ে একটি শিশুকে মাটিতে শুয়ানো অবস্থায় কান্না করতে দেখতে পাই। বিষয়টি আমি এলাকাবাসী জানাই।”

স্থানীয় যুবক মলয় জানান, দুপুর ১২টার দিকে একজন পুরুষ ও একজন মহিলা একটি মটরসাইকেলে এসে শিশুটিকে এখানে ফেলে পালিয়ে যায়। তিনি আরও জানান শিশুটি দেখতে অনেক সুন্দর।

চন্ডিবরপুর ইউনিয়নের সদস্য মোস্তফা কামাল বলেন, “সংবাদ শুনে আমরা দ্রুত ঘটনা স্থলে পৌছে শিশুটিকে প্রাথমিক পরিচর্যা শেষে হাসপাতালে এসে ভর্তি করেছি। এখন পর্যন্ত শিশুটি পরিচয় জানা যায়নি।”

নড়াইল সদর হাসপাতালের চিকিৎসক ডাঃ রোকসানা আরিফ বলেন, “দুপুর আড়াই টার দিকে শিশুকে হাসপাতালে আনা হয়েছে। প্রসবের পর প্রায় আড়াই ঘন্টা শিশুটি বিনা পরিচর্যায় ছিল। বর্তমানে শিশুটির অবস্থা বেশ খারাপ। তবে প্রয়োজনীয় চিকিৎসা প্রদান করা হয়েছে। আশা করছি যে সুস্থ্য হয়ে উঠবে।