নিজের ২০০তম ম্যাচ জয় দিয়ে চিরস্মরণীয় করলেন অধিনায়ক মাশরাফী

409
17

স্পোর্টস ডেস্ক

আন্তর্জাতিক একদিনের ক্রিকেটে নিজের ২০০তম ম্যাচটিতে জয় উপহার দিয়ে চিরস্মরণীয় করে রাখলেন বাংলাদেশের জাতীয় দলের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ম্যাচে ৫ উইকেটে হারিয়েছে স্বাগতিক বাংলাদেশ। এর এই জয়ের নায়ক দলনেতা মাশরাফী। ১০ ওভারে মাত্র ৩০ রান খরচ করে ৩ উইকেট তুলে হয়েছেন ম্যাচ সেরা। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল টাইগাররা।

রবিবার (৯ডিসেম্বর) বাংলাদেশের প্রথম খেলোয়াড় হিসেবে আন্তর্জাতিক অঙ্গনে ২শতম ওয়ানডে খেলতে মিরপুর স্টেডিয়ামে নামেন নড়াইল এক্সপ্রেস। ২০০১ সালে ওয়ানডে অভিষেক হয় মাশরাফীর। বারবার ইঞ্জুরিকে পরাজিত করা মাশরাফী ইন্ডিজের বিপক্ষে নিজের ২০০তম ম্যাচে ৩ উইকেট নিয়ে ২৫৫টি উইকেটের অধিকারী হলেন।

টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। টাইগারদের বোলিং তাণ্ডবে ৫০ ওভারে ৯ উইকেটে ১৯৫ রানের সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। মাশরাফী ১০ ওভারে ৩০ রানে ৩ উইকেট নেন। মুস্তাফিজুর রহমানও ৩৫ রান দিয়ে ৩ উইকেট লাভ করেন। এছাড়া মিরাজ, সাকিব, রুবেল ১টি করে উইকেট নেন। ক্যারিবীয়ানদের পক্ষে সর্বোচ্চ শাই হোপ ৪৩, কেমো পল ৩৬, রোস্টন চেজ ৩২ রান করেন।

১৯৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে টাইগাররা ৩৫.১ ওভারে ৫ উইকেটে জয়ের লক্ষ্যে পৌছে যায়। দলের পক্ষে মুশফিক (৫৫), লিটন (৪১), সাকিবের (৩০) যথাক্রমে সর্বোচ্চ রান করেন। প্রথমে ৫৯ বলে ৪৭ রানের জুটি গড়েন লিটন ও মুশফিকুর রহমান। লিটনের বিদায়ের পর মুশফিক-সাকিবের জুটিতে ৪৭ বলে ৫৭ রান আসে। সাকিব, সৌমের প্রস্থানের পর ষষ্ঠ উইকেট অবিচ্ছিন্ন ২১ রানের জুটি গড়ে টাইগারদের জয় নিশ্চিত করেন মুশফিক ও মাহমুুদুল্লাহ। আগামী ১১ ডিসেম্বর একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে।

স্কোর কার্ডঃ

http://www.espncricinfo.com/series/18783/scorecard/1153314/bangladesh-vs-west-indies-1st-odi-wi-in-bangladesh-2018-19