প্রার্থী মাশরাফীর নেই কোন ঋণ, স্ত্রীর নামে নেই কোনো অস্থাবর ও স্থাবর সম্পদ

10
25

স্টাফ রিপোর্টার

বাংলাদেশ জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা নড়াইল-২ আসনে মহাজোটের প্রার্থী বছরে আয় করেন মোট ১ কোটি ৯৯ লাখ ১৮ হাজার ৭শ টাকা। এর মধ্যে কৃষিখাতে ৫লক্ষ ২০হাজার টাকা, ব্যবসা থেকে ৭ লক্ষ ২০ হাজার টাকা, চাকুরী থেকে ৩১ লাখ ৭৪ হাজার টাকা এবং অন্যান্য খাত থেকে ১ কোটি ৫৫ লক্ষ ৪ হাজার ৭শ টাকা আয় করেন। তাঁর কোনো ঋণ নেই। স্ত্রীর নামে নেই কোনো অস্থবর ও স্থাবর সম্পদ, কোনো ধরনের মালামাল বা সম্পদ নেই। নির্বাচনী হলফ নামা থেকে এ তথ্য জানা গেছে।

স্থাবর সম্পদের মধ্যে আছে ঢাকার মিরপুরে দুটি বাড়ি। একটি ৬ তলা, অপরটি একতলা। এছাড়া মিরপুরে ২ হাজার ৮০০ বর্গফুটের একটি ফ্লাট ও পূর্বাচলে একটি প্লট। আছে তিন একর ৬১ শতাংশ জমি।

অস্থাবর সম্পদের মধ্যে ৩টি ব্যাংকে গচ্ছিত আছে ৬ কোটি ৩৭ লাখ ২৯ হাজার ৫১ টাকা। নগদ রয়েছে ১ কোটি ৩৭ লাখ ৮০ হাজার টাকা। এছাড়া আছে ১টি কার, ২টি মাইক্রোবাস ও ১টি জিপগাড়ি। আসবাব আছে ১৮ লাখ ৫০ হাজার টাকার। ইলেট্রনিক্স সামগ্রী আছে ১৫ লাখ ৫০ হাজার টাকার এবং অন্যান্য অস্থাবর সম্পদ ১২ লাখ টাকার। আছে ৫০ তোলা স্বর্ণ।

এ আসন থেকে ধানের শীষ প্রতিক নিয়ে নির্বাচন করবেন ২০ দলীয় জোটের অন্যতম শরিক দল ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপির) কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ডক্টর ফরিদুজ্জামান ফরহাদ অথবা নড়াইল-২ আসনের সাবেক এমপি মরহুম শরীফ খসরুজ্জামানের ছেলে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সম্পাদক শরীফ কাসাফুদ্দোজা কাফী।

নড়াইল-২ (সদর ও লোহাগড়া) আসনে বর্তমানে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৭ হাজার ৭৮২জন। পুরুষ ভোটার ১লক্ষ ৫৭ হাজার ১শ ৫জন এবং মহিলা ভোটার রয়েছে ১ লক্ষ ৬০ হাজার ৬শ ৭৭ জন।